নিজস্ব প্রতিবেদন: নাগরিকত্ব আইনের প্রতিবাদে রাজ্যজুড়ে চলছে টানা বিক্ষোভ। রেল-সড়ক আটকে প্রতিবাদে নেমেছে আন্দোলনকারীরা। গত চার দিন ধরে চলছে এই অবস্থা। এতেই প্রবল বিপাকে পড়েছেন উত্তরবঙ্গে বেড়াতে যাওয়া পর্যটকরা। অনেকেই আটকে রয়েছে শিলিগুড়িতে। ওইসব পর্যটকদের জন্য বাসের ব্যবস্থা করল রাজ্য সরকার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-NRC, CAA-র পর এবার ন্যাশনাল পপুলেশন রেজিস্টারও হবে না বাংলায়


শিলিগুড়ি থেকে কলকাতা ফেরার জন্য ২ সরকারি বাসের ব্যবস্থা করেছে প্রশাসন। এনজেপি স্টেশন থেকে বাসদুটি কলকাতার উদ্দেশ্য রওনা দিয়েছে সোমবার সন্ধেয়।  যাত্রীদের নিরাপত্তার কথা মাথায় রেখে গাড়ি দুটির সামনে পেছনে দেওয়া হয়েছে পাইলট কার।


রাজ্য সরকারের এই উদ্যোগে খুশি পর্যটকেরা । দার্জিলিং জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি রঞ্জন সরকার জানান , নিত্য যাত্রী থেকে পর্যটক সকলের পাশেই রয়েছে রাজ্য সরকার । আজ দুটো বাসের আয়োজন করা হয়েছে , রেল পরিষেবার অবস্থা যদি আগামীতে একই থাকে তাহলে এভাবেই পরিষেবা দেবে রাজ্য সরকার ।



আরও পড়ুন-তলবের পরই সহযোগিতা চেয়ে ধনকড়কে চিঠি মুখ্যমন্ত্রীর, পাল্টা জবাব রাজ্যপালের


এদিকে, প্রায় দুশো জনের একটি দল কলকাতা থেকে দার্জিলিং , গ্যাংটক ঘুরতে এসেছিলেন।  ঘরে ফেরা নিয়ে এখন তারা বেশ বিপাকে। সোমবার শিয়ালদহগামী দার্জিলিং মেইল এ টিকিট কাটা থাকলেও তা বাতিল হয়েছে । সন্তানদের নিয়ে নিরাপদে কীভাবে ঘরে ফিরবেন সেই নিয়েই উঠছে প্রশ্ন । যাত্রী সুরক্ষা থেকে রাষ্ট্রীয় সম্পত্তি নষ্ট করবার হাত থেকে বাঁচতে বন্ধ হয়েছে রেল চলাচল , কিন্তু সড়ক পথেও যে এর ব্যতিক্রম ঘটবে না তার কোন নিশ্চয়তা নেই । কাজেই পর্যটকদের চোখে মুখে আতঙ্কের ছাপ , ভয়ে কাঁদছেন তারা , চিন্তা একটাই কি করে ঘরে ফিরবেন ?