নিজস্ব প্রতিবেদন: উচ্চমাধ্যমিক পরীক্ষার মূল্যায়নের জন্য যে সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার, সেই সিদ্ধান্তে অখুশি রাজ্যের বহু শিক্ষার্থীরা। সেই পদ্ধতি অবিলম্বে বিবেচনা করে দেখে বদল হোক, এমন দাবি তুলে  বারাসাত গার্লস স্কুলের ছাত্রীরা আজ লিখিত দরখাস্ত জমা দেয় স্কুলে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

স্কুলের ছাত্রীরা সিদ্ধান্ত নিয়েছে যে মুখ্যমন্ত্রী যে সিদ্ধান্ত নিয়েছে, তা আর একবার বিবেচনা করে দেখুন। কারণ উচ্চমাধ্যমিকের রেজাল্ট এর উপর নির্ভর করবে আগামী ভবিষ্যৎ। পাশাপাশি উচ্চমাধ্যমিকের রেজাল্ট খুব গুরুত্বপূর্ণ ছাত্র-ছাত্রীদের কাছে।


আরও পড়ুন, ধনখড়ের আচরণ বিজেপি নেতার মতো, রাজ্যপাল পদ বিলোপের পক্ষে লোকসভায় সওয়াল করব: প্রসূন


মঙ্গলবার, বারাসত DI অফিসে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরা স্মারকলিপি জমা দেয়। একাদশ ক্লাসের রেজাল্ট দেখে দ্বাদশ শ্রেণির রেজাল্ট নির্বাচন করা হবে, এই সিদ্ধান্তকে মেনে নিতে পারছেন না পড়ুয়ারা এই মর্মেই জমা দেওয়া হয় স্মারকলিপি। সেখানে মুখ্যমন্ত্রীকেও এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আর্জি জানান তাঁরা।


পড়ুয়াদের দাবি এই মূল্যায়ন যথাযথ হবে না। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু সহ শিক্ষামহলের সমস্ত ব্যক্তিবর্গের কাছেও একই আবেদন জানিয়েছেন তাঁরা। বারাসাত গার্লস স্কুলের ছাত্রীদের মত, মাধ্যমিকের রেজাল্ট দেখে যদি মূল্যায়ন করা হয় তাহলে সঠিক হবে। কারণ মাধ্যমিক পরীক্ষার প্রস্তুতি অনেক বেশি থাকে ছাত্র-ছাত্রীদের।


যদিও করোনা পরিস্থিতির কারণে DI এর সঙ্গে সাক্ষাৎ হয়নি। অফিসে রাখা ড্রপ বক্সে তাদের আবেদন জমা দেন। সেই আবেদন DI পৌঁছে দেবেন শিক্ষামন্ত্রী কাছে, এমনটাই টেলিফোনে ছাত্রীদের জানিয়েছেন আশ্বস্ত করেছেন ডিআই।