নিজস্ব প্রতিবেদন:  পঞ্চায়েত মামলার শুনানির সময়ে বিচারপতির সামনেই আইনজীবীদের হাতাহাতি। হাইকোর্ট সাক্ষী থাকল বিরলতম ঘটনার। শুনানি শুরু হওয়ার পর বিজেপির আইনজীবী যখন বিচারপতির সামনে নিজের বক্তব্য পেশ করতে দাঁড়ান, ঠিক সেই মুহূর্তেই বিশৃঙ্খলা তৈরি হয়। প্রথমে কথা কাটাকাটি, পরে হাতাহাতিতে জড়িয়ে পড়েন তৃণমূল ও বিজেপির আইনজীবীরা। এই ঘটনায় ক্ষুব্ধ আইনজীবীদের একাংশ। বন্ধ রয়েছে শুনানি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: আদালতে তথ্য গোপন করেছে বিজেপি, হাইকোর্টে পাল্টা তৃণমূল


প্রসঙ্গত, মনোনয়ন  জমা দেওয়ার সময়সীমা বৃদ্ধির নির্দেশ বাতিল সংক্রান্ত নির্বাচন কমিশনের মঙ্গলবারের বিজ্ঞপ্তির ওপর স্থগিতাদেশ জারি করেছিল হাইকোর্ট। বিজেপির মামলার জেরে স্থগিতাদেশ দেয় বিচারপতি সুব্রত তালুকদারের চেম্বার।  তারই পাল্টা হিসাবে হাইকোর্টের দ্বারস্থ হয় তৃণমূল। আইনজীবী তথা তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের দাবি, তথ্য গোপন করে হাইকোর্টে গিয়েছে বিজেপি। সু্প্রিম কোর্ট ও হাইকোর্টে একই মামলা চলতে পারে না। সেই প্রেক্ষিতেই হাইকোর্টে মামলা করে তৃণমূল।


বুধবারই সেই মামলার শুনানি ছিল হাইকোর্টে। কিন্তু বিজেপির আইনজীবীদের অনুপস্থিতির কারণে গতকাল মামলার শুনানি হয়নি। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ফের মামলাটি ওঠে বিচারপতি সুব্রত তালুকদারের চেম্বারে। কিন্তু শুনানি শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই বিচারপতির সামনে হাতাহাতি জড়িয়ে পড়েন আইনজীবীরা।