নিজস্ব প্রতিবেদন:  ৫০০ বুথে পুনর্নির্বাচনের সুপারিশ গেল নির্বাচন কমিশনের কাছে। মঙ্গলবার সকালে বিভিন্ন জেলা থেকে অবজার্ভারদের সুপারিশ যায় কমিশনে। বেশি সুপারিশ যায় উত্তর ২৪ পরগনা, কোচবিহার, মুর্শিদাবাদ, বাঁকুড়া থেকে। তবে সব খতিয়ে দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: ভারী বুটের আওয়াজে তটস্ত কলকাতার উপকন্ঠ, গ্রেফতার ২৬ বিজেপি কর্মী


পঞ্চায়েত নির্বাচনের দিন রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে অশান্তির অভিযোগ তোলেন বিরোধীরা। বোমাবাজি, গুলির লড়াই, ব্যালট বাক্স ছিনতাই, ব্যালট পেপার পুড়িয়ে দেওয়া হয় একাধিক অভিযোগ ওঠে। কয়েক জায়গায় বুথ থেকে বার করে দেওয়া হয় ভোটকর্মীদেরই। প্রথমে রাজনৈতিক সংঘর্ষে মৃত্যুর খবর আসে উত্তর ২৪ পরগনার আমডাঙা, দক্ষিম ২৪ পরগনার কুলতলি, নদিয়ার শান্তিপুর থেকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই বাড়তে থাকে ভোটে বলির সংখ্যা। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ২১।


আরও পড়ুন: পঞ্চায়েত 'হিংসা' কড়া পদক্ষেপ আদালতের


পরিস্থিতি এমন জায়গায় যে, বার কাউন্সিলের সদস্যদের কাছ থেকে খবর পেয়ে হাইকোর্টের এজলাসে বসেই পঞ্চায়েত নির্বাচনে ‘অশান্তি’র ছবি দেখেন প্রধান বিচারপতি জ্যোর্তিময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ।  মঙ্গলবার প্রধান বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে  অশান্তির ‘মেনশন’ করে সিপিএম, পিডিএস। আদালতের নির্দেশ অমান্যের অভিযোগে মামলা করার অনুমতি দিল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। কিন্তু আদালত সেই মামলা শুনবে গরমের ছুটির পর।