নিজস্ব প্রতিবেদন : রাজ্য পুলিসে চাকরি করতে চান? তবে আপনার জন্য রয়েছে সুবর্ণ সুযোগ, সম্প্রতি ৮৪১৯ জন পুরুষ কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে ওয়েস্টবেঙ্গল পুলিস রিক্রুটমেন্ট বোর্ড।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বেতন: পে ব্যান্ড টু অনুযায়ী বেতন হবে ৫,৪০০-১৫,৪০০ সঙ্গে গ্রেড পে ২,৬০০টাকা।


শিক্ষাগত যোগ্যতা: ওয়েস্টবেঙ্গল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন বা তার সমতুল কোনও বোর্ড থেকে মাধ্যমিক পাস করতে হবে। বাংলা পড়তে এবং লিখতে জানতে হবে। দার্জিলিং মহকুমা ও কালিম্পং জেলার নেপালিভাষীদের ক্ষেত্রে বাংলার বদলে নেপালি জানতে হবে।


বয়সসীমা: ১ জানুয়ারি, ২০১৯ অনুযায়ী প্রার্থীর বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে। সংরক্ষিত আসনের প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।


বাছাই পদ্ধতি: প্রিলিমিনারি পরীক্ষা, ফিজিক্যাল এফিসিয়েন্সি টেস্ট, লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউ-এর মাধ্যমে চূড়ান্ত প্রার্থী বাছাই করা হবে। চূড়ান্ত পর্বে নির্বাচিত হওয়ার পর পুলিস ভেরিফিকেশন এবং ডাক্তারি পরীক্ষা হবে।


আবেদন পদ্ধতি: অনলাইনে এবং অফলাইন দুই পদ্ধতিতেই আবেদন করা যাবে। অনলাইনে আবেদনের জন্য ভিজিট করুন- http://wbpolice.gov.in-এ।


অফলাইনে আবেদনের জন্য ওয়েবসাইট থেকে আবেদনের বয়ানের প্রিন্টআউট নিয়ে নিচের দেওয়া ঠিকানায় ডাকে পাঠাতে হবে। ঠিকানা: Chairman, westbengal police recruitmnet board, akash bhaban (5th floor), block-DJ, sector 2, saltlake city, kolkata-700091


একজন প্রার্থী একটি-ই আবেদন করতে পারবেন, একাধিক আবেদন করলে তা বাতিল হয়ে যাবে। আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামিকাল অর্থাত্ ৫ ফেব্রুয়ারি থেকে। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৫ মার্চ।


আবেদন ফি: সাধারণ এবং ওবিসি ক্যাটাগরির জন্য ১৫০টাকা+২০টাকা প্রসেসিং ফি, মোট ১৭০ টাকা, রাজ্যের এসসি/এসসিরা শুধুমাত্র ২০টাকা প্রসেসিং ফি দেবেন।  


রাজ্য পুলিসে চাকরি সংক্রান্ত বিস্তারিত জানতে ভিজিট করুন http://www.wbpolice.gov.in/wbp/common/WBP_Recruitment.aspxএ।


এছাড়াও নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য পাবেন রাজ্য পুলিসের অফিসিয়াল ওয়েবসাইট।