নিজস্ব প্রতিবেদন: ক্রমশ কালো মেঘে ঢাকছে বাংলার আকাশ। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ায় দক্ষিণবঙ্গের একাধিক জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনা। বুধবার থেকেই শুরু হয়েছে বৃষ্টি। বৃহস্পতিবার সকাল থেকেই মুখভার আকাশে ঝরে পড়ছে বারিধারা। আজ থেকেই বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে, এমনটাই জানান হয়েছে৷ 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বেশ কয়েকটি জেলায়। হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, কলকাতা, মেদিনীপুর,  বাকুড়া, বর্ধমানে কমলা সতর্কতা জারি করা হয়েছে। আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যে এই জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বাংলাদেশের দক্ষিণে শক্তিশালী হয়ে উঠছে নিম্নচাপটি। এর প্রভাবেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় এই দুর্যোগ শুরু। 


আরও পড়ুন, আদিবাসী মহিলার সঙ্গে দুর্বব্যবহারের জের, হাসপাতালে ২ জওয়ানকে ঘিরে বিক্ষোভ এলাকাবাসীর


নিম্নচাপের প্রভাবে ২৯ ও ৩০জুলাই-এই দু'দিন বৃষ্টি চলবে। দক্ষিণবঙ্গের পাশাপাশি মৌসুমী অক্ষরেখা উত্তরবঙ্গের ওপর দিয়ে বিস্তৃত থাকায় সেখানকার জেলাগুলি বৃষ্টি চলছে। সেই বৃষ্টি অব্যাহত থাকবে বলেই পূর্বাভাস।


কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬.৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ, ন্যূনতম ৮০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ৬৬.৫ মিলিমিটার।