জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাধ্যমিক পরীক্ষার্থীদের শুভেচ্ছা বার্তা জানাতে গিয়ে নিয়ম ভেঙে বিতর্কের মুখে তৃণমূল পঞ্চায়েত প্রধান, জেলা সাধারণ সম্পাদক সহ অন্যান্য কর্মীরা। ইতিমধ্যেই এই ঘটনার সমালোচনায় সরব বিরোধীরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পশ্চিম বর্ধমান জেলার কাঁকসা উচ্চ বিদ্যালয়ে মাধ্যমিক পরীক্ষার্থীদের পেন দিয়ে শুভেচ্ছাবার্তা জানাতে পরীক্ষা কেন্দ্রের বাউন্ডারির ভেতর ঢুকে যান জেলার মহিলা তৃণমূলের সাধারণ সম্পাদক স্বপ্না বৈদ্য ও কাঁকসার গ্রাম পঞ্চায়েতের প্রধান সুমনা সাহা। সঙ্গে ছিলেন তৃণমূল কর্মীরা। এই ঘটনাকে ঘিরেই শুরু হয়েছে বিতর্ক।


আরও পড়ুন: Sundarbans: রোমহর্ষক! বাঘের ডেরায় তাড়া করে দুই জলদস্যুকে পাকড়াও, মিলল হরিণপোড়া ছাইও...


সমালোচনায় সরব হয়ে বিজেপি মন্ডল সভাপতি ইন্দ্রজিৎ ঢালী বলেন, ‘পরীক্ষা কেন্দ্রের বাউন্ডারির ভেতর ঢুকে পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানাতে যাচ্ছে পরীক্ষার্থীদের প্রভাবিত করার জন্য। যদি শুভেচ্ছা জানাতেই হয় তাহলে ঘরে গিয়ে করুক না’।


সিপিআইএম নেতা পঙ্কজ রায় সরকার বলেন, ‘সারাবছর বিতরণ করছে তাতেও হচ্ছে না। পরীক্ষা কেন্দ্রের ভেতর ঢুকে যাচ্ছে মহিলা তৃণমূল কর্মীরা। পুলিস আর বিদ্যালয় কর্তৃপক্ষ কী করছিল? সাধারণ লোক কী পরীক্ষা কেন্দ্রে ঢুকতে পারবে? কিন্তু তৃণমূলের নেতারা কী করে ঢুকে যাচ্ছে পরীক্ষা কেন্দ্রের ভেতর’।


আরও পড়ুন: Madhyamik Examination: পরীক্ষা শুরু হওয়ার পরই প্রশ্নপত্রের ছবি ভাইরাল, দেড় ঘণ্টায় চিহ্নিত দুই পড়ুয়া


যদিও জেলা মহিলা তৃণমূলের সাধারণ সম্পাদক স্বপ্না বৈদ্য বলেন, ‘তৃণমূল সবসময় মানুষের কাজ করে থাকে। পরীক্ষার্থীদের যাতে কোনও সমস্যা না হয় এবং তারা যাতে সুষ্ঠভাবে পরীক্ষা দিতে পারে সেইজন্য শুভেচ্ছা বার্তা জানিয়েছি। বিরোধীরা ভালো কাজ কিছু করেনা শুধু বিতর্কে খুঁজে বেড়ায়’।


কাঁকসা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উজ্জ্বল নন্দী বলেন, ‘আমরা পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে বসানোর কাজে ব্যস্ত ছিলাম। তবে যারা ঢুকেছিল তাদের সচেতন হওয়া দরকার, এছাড়াও পুলিস প্রশাসনেরও একটু নজর দেওয়া দরকার ছিল’।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)