নিজস্ব প্রতিবেদন: দিলীপ ঘোষের মন্তব্যে তুমুল রাজনৈতিক বিতর্ক। রাজ্যে গেরুয়া শিবির ক্ষমতায় এলে এক দফায় ভোট। শনিবার বালুরঘাটের চা চক্রে এমনটাই মন্তব্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের। শনিবার সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি জানান, অবশ্যই এক দফায় ভোট করা সম্ভব। গেরুয়া শিবির ক্ষমতায় এলেই তা করা যাবে। পাশাপাশি এ দিন তিনি আরও বলেন যে, 'নেতার পেছনে পেছনে নিরাপত্তারক্ষী রাখা আমরা বন্ধ করে দেব। ইতিমধ্যেই কেন্দ্র সরকার শুরু করেছে, বহু নেতার সিকিওরিটি খর্ব করা হয়েছে। থানায় পুলিস পাওয়া যায় না, নেতাদের বাড়িতে বাড়িতে পাহারা দেন তাঁরা।'


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মন্তব্যের সমালোচনা করে তৃণমূল নেতা সৌগত রায়ের বক্তব্য, 'নির্বাচন কমিশন জোর করে একদফায় করছে। দিলীপ ঘোষ কীভাবে ভাবছেন মুখ্যমন্ত্রী হলে ১ দফায় করবেন আমি জানি না। তবে এটা ওনার দিবাস্বপ্ন।' সংবিধান মানে না গেরুয়া শিবির। পাল্টা দাবি বামেদের। 


উল্লেখ্য, গতকালই ২০২১এর বিধানসভা নির্বাচনের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। জানানো হয়েছে, ৮ দফায় ভোট হবে। রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, পশ্চিমবঙ্গের আইনশৃঙ্খলা পরিস্থিতি মাথায় রেখেই রাজ্যে ৮ দফা ভোটের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। পাশাপাশি ভোটের সময়ে সমস্যা এড়াতেই এই সিদ্ধান্ত। যদিও মমতার কথায়, গেরুয়া শিবিরের চোখ দিয়ে বাংলাকে দেখে সিদ্ধান্ত নিচ্ছে কমিশন।