নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমূখী। কর্মী কম থাকায় কমছে লোকাল ট্রেনের সংখ্যা। যাত্রীদের বাধ্যতামূলক যাবতীয় করোনা সংক্রান্ত বিধি মেনে চলার নির্দেশিকা জারি করাা হয়েছে রেলের তরফে। পরিস্থিতির ওপর করা নজর রাখতে আজ থেকেই বিশেষ অভিযানে নামছে রেল পুলিস। বর্তমান পরিস্থিতিতে ট্রেন ও স্টেশন চত্বরের মতো জনবহুল জায়গায় করোনাবিধি যাতে সঠিকভাবে পালন হয়, সেই ব্যবস্থা নিচ্ছে রেল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ইতিমধ্যেই করোনায় আক্রান্ত হচ্ছেন রেলের চালক থেকে গার্ড। যার জেরে কমছে লোকাল ট্রেনের সংখ্যা। রেল সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত ১৪ জন গার্ড করোনা আক্রান্ত হয়েছেন। গতকাল শিয়ালদহ ডিভিশনে ১৮টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছিল। পরিস্থিতির উপর নজর রেখেই ট্রেন বাতিল করা হচ্ছে। যদিও শিয়ালদহের তুলনায় হাওড়া ডিভিশনে বাতিলের সংখ্যা অনেকটাই কম। 


রেল সূত্রে খবর, আজ থেকে শিয়ালদহ এবং হাওড়া ডিভিশনে অভিযানে নামছে রেল পুলিস। করোনার কথা মাথায় রেখে যাত্রীদের স্বাস্থ্যবিধির ওপর নজরদারি চালানো হবে। করোনাবিধি নিয়েও জারি করা হবে বিশেষ সতর্কতা। মুখে মাস্ক পরা না থাকলেই ৫০০ টাকা জরিমানা করা হবে। পাশাপাশি মাস্কবিহীন যাত্রীদের মাস্ক বিতরণও করবে রেল পুলিস। শনিবারই রেলের তরফে জানানো হয়েছে এই কথা। সেইসঙ্গে যেখানে-সেখানে থুতু ফেলার উপরও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।