নিজস্ব প্রতিবেদন: ২৪ বা ২৫ ডিসেম্বর উদ্বোধন হচ্ছে না নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো। বিজ্ঞপ্তি দিয়ে এণনটাই জানাল কর্তৃপক্ষ। ২৪ ডিসেম্বর রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী আর তখনই নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রোর উদ্বোধন করবেন তিনি। সূত্রের খবরে বৃহস্পতিবার এই মর্মে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। তবে এর প্রেক্ষিতে মেট্রো কর্তৃপক্ষ জানায় যে, এখনও বেশ কিছু কাজ বাকি তাই এখনই এই রুটে মেট্রো পরিষেবা চালু হচ্ছে না। কবে উদ্বোধন এবং পরিষেবা চালু হবে তা যথাসময়ে জানানো হবে বলেই স্পষ্ট করা হয়েছে কর্তৃপক্ষের তরফে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: জানুয়ারিতে ডিএ রাজ্য সরকারি কর্মচারীদের, কত শতাংশ? ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী


উল্লেখ্য, কালী পুজোতেই দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পৌঁছবে বলে কাজ চলছিল করছিল। কিন্তু শেষমেশ কালী পুজো ও দীপাবলিতে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পৌঁছয়নি। সিগনালিং-এ ব্যবহার হবে এমন কিছু যন্ত্রাংশ জার্মানি থেকে আসার কথা ছিল। সেই যন্ত্রাংশ সময় মতো এসে পৌছয়নি। তাই কাজে দেরি হয়েছে। তবে একটা সময় যে গতিতে কাজ এগোচ্ছিল তাতে মেট্রো কর্তৃপক্ষ ভেবেছিল, কালী পুজোতেই কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পরিষেবা দেওয়া সম্ভব হবে। কিন্তু শেষবেলায় কাজে দেরি হয়ে যায়।


নোয়াপাড়া, বরাহনগর, দক্ষিণেশ্বর পর্যন্ত চার কিমি রাস্তা। নর্থ-সাউথ মেট্রো সম্প্রসারণের কাজ অনেকটাই এগিয়ে গিয়েছে। স্টেশন ও অন্য দিকে কাজ শেষ হলেও সিগনালিং-এ কাজ এখনও বাকি। আর তাই চলতি বছরে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পৌঁছনোর সম্ভাবনা খুবই কম। তবে সামনের বছরের শুরুতেই দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পৌঁছবে বলে আশা করছে কর্তৃপক্ষ। লকডাউনের মধ্যেও দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো সম্প্রসারণের কাজ হয়েছে। লাইন পাতা থেকে শুরু করে স্টেশন সাজানো, সবই হয়েছে এই সময়। তবে কিছু যন্ত্রপাতি সময় মতো না পাওয়াতেই কাজ শেষ হয়নি।