জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাঁশবেড়িয়া গ্যাঞ্জেস জুটমিলে শ্রমিক অসন্তোষ, এবং তার জেরে বন্ধ হয়ে গেল কাজ। শ্রমিকদের এক বিভাগ থেকে অন্য বিভাগে কাজ করতে বলা এবং সেই বিভাগে বাড়তি কাজের বোঝা চাপিয়ে দেওয়া--এসবের অভিযোগে বাঁশবেড়িয়া গ্যাঞ্জেস জুটমিলে শ্রমিকের মধ্যে অসন্তোষ দানা বাধছিল গত কয়েকদিন ধরেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Bengal Weather Today: রবিবার ফের মেঘলা আকাশ, বঙ্গে বাড়বে গরম


গত সপ্তাহে স্থানীয় বিধায়ক তপন দাশগুপ্তর সঙ্গে এ নিয়ে আলোচনা হয় শ্রমিকদের। শ্রমিকদের দাবি, আগামী ১৫ মার্চ মিল কর্তৃপক্ষের সঙ্গে শ্রমিক স্বার্থে আলোচনা হওয়ার কথা রয়েছে। তবে, তার আগেই জোর করে শ্রমিকদের অন্য বিভাগে কাজ করতে বলা হয় এবং সেই বিভাগে অতিরক্ত কাজের বোঝাও চাপানো হয়। যা তাঁরা মোটেই ভালো ভাবে নেননি। আর এরই জেরে গতকাল, শনিবার নাইট শিফট থেকেই শ্রমিক অসন্তোষ দেখা দেয় বাঁশবেড়িয়ার এই চটকলে। 


আর আজ, রবিবার মর্নিং শিফটে কাজে এসেও কাজ যোগ দেননি ক্ষুব্ধ শ্রমিকরা। ফলে জুটমিলের পাটঘর, স্পিনিং, বিমা, ম্যাকরোল, ড্রয়িং বিভাগের মতো অধিকাংশ বিভাগেই কাজ বন্ধ হয়ে যায়। মিলে প্রায় তিন হাজার শ্রমিক কাজ করেন। ত্রিশ শতাংশ শ্রমিক অন্যান্য বিভাগে কাজ করছেন।


আরও পড়ুন: Sisir Adhikari: বিজেপি-র প্রার্থী তালিকায় সৌমেন্দু অধিকারী, এবার বিস্ফোরক শিশির অধিকারী


জুটমিল কর্তৃপক্ষের দাবি, ৭৩ জন শ্রমিককে অন্য বিভাগে সরানোর কথা বলা হয়েছিল। বিধায়কের সঙ্গে মিটিং হয় গত ২৮ ফেব্রুয়ারি। সেদিন বিধায়ক জানিয়েছিলেন, শ্রমমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর সিদ্ধান্ত হবে। এদিকে তার আগেই শ্রমিকদের একাংশ কাজ বন্ধ করে দেয়।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)