বরুণ সেনগুপ্ত: শিক্ষক নিয়োগ দুর্নীতিতে জড়িয়ে জেলে পার্থ চট্টোপাধ্যায়। গোরুপাচার মামলায় জড়িয়ে আসানসোলের সংশোধনাগারে অনুব্রত মণ্ডল। ফলে বিরোধীরা এখন নিশানা করছে তৃণমূলকে। এমনকি এমনটাও বলা হচ্ছে, এই দুর্নীতির শিকড় আরও গভীরে। এরকম এক পরিস্থিতিতে প্রবীণ তৃণমূল নেতা শোভনদেব চট্টোপাধ্যায় স্বীকার করেই নিলেন, তৃণমূলেও চোর রয়েছে। তবে ওই মন্তব্যের আগে ও পেছনে বললেন অনেক কিছুই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-'বাবা বিশ্বকাপটা কিন্তু জিতেতেই হবে' মেসিকে আবেগি চিঠি লিখল ১০ বছরের থিয়াগো   


রবিবার পানিহাটি পুরসভার ১৯ নম্বর ওয়ার্ডে এক কম্বল বিতরণী অনুষ্ঠানে যোগ দেন শোভনদেব। সেখানেই তিনি নিজের দল সম্পর্কে ওই বিস্ফোরক মন্তব্য করেন। 


ওই অনুষ্ঠানে শোভনদেব বলেন, লোকে বলছে আমাদের দলে চোর আছে। আছেই তো! কিন্তু আমি তো সেই দল খুঁজছি যে দলে একটাও চোর নেই। একটা দল যদি বলে দিতে পারে তাদের দলে চোর নেই তাহলে তাদের পার্টি অফিস রোজ আমি ঝাঁট দেব।


শিক্ষক নিয়োগ দুর্নীতিতে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নামে গুরুতর অভিযোগ উঠেছে। দুর্নীতির কথা বলতে গিয়ে পার্থ চট্টোপাধ্যায়ের কথাও টেনে আনেন শোভনদেব। প্রবীণ তৃণমূল নেতা বলেন,  পার্থর নামে ৫০ কোটি টাকা পাওয়া গিয়েছে। খুব অন্য়ায় করেছে সে। শাস্তি পেলে আমাদের কোনও দুঃখ নেই। পার্থ চট্টোপাধ্যায়কে হাতে ধরে রাজনীতিতে আমিই এনেছিলাম। তাঁর আত্মজীবনী পড়বেন লেখা রয়েছে। ওর জন্য আমার মনে অনেক দুঃখ, বেদনা রয়েছে। আজ ৫০ কোটি টাকার সঙ্গে তুলনা হচ্ছে। কেন হাজার কোটি টাকা নিয়ে ভারতে থেকে বেরিয়ে যাবে নীরব মোদী? কে তাকে বেরিয়ে যাওয়ার রাস্তা করে দিল? অনেকবার বিদেশ গিয়েছি। কীভাবে ভিসা পেতে হয়, কীরকম নিরাপত্তা ব্যবস্থার মধ্যে দিয়ে য়েতে হয় তা আমি জানি। কীভাবে সে দেশের বাইরে বেরিয়ে গেল? কে তার পেছনে রয়েছে, সেই প্রশ্ন হবে না?


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)