বিধান সরকার: ঘুমই তাঁর প্যাশন। বাড়িতে এনিয়ে অশান্তি হয়েছে প্রবল। প্রিয় বিষয় অঙ্কের পরীক্ষা দিতে গিয়ে ঘুমিয়েছেন, চাকরির ইন্টারভিউ দিতে গিয়ে ঘুমিয়েছে। আর এবার ঘুমিয়েই অবাক কাণ্ড করে বসলেন হুগলির শ্রীরামপুরের ত্রিপর্ণা। শুধু ঘুমিয়েই জিতে নিলেন ৬ লাখ টাকা। কীভাবে? সম্প্রতি একটি দামী ম্যাট্রেস তৈরির কোম্পনি একটি প্রতিযোগিতার আয়োজন করেছিল। সেখানে প্রতিযোগিতা ছিল ঘুমানোর। সেই প্রতিযোগিতায় টানা ১০০ দিন রোজ ৯ ঘণ্টা করে ঘুমিয়ে সেরা ঘুম কাতুরের পুরস্কার জিতে নিলেন ত্রিপর্ণা। নেটাপাড়ায় এখন তুমুল চর্চা ত্রিপর্ণাকে নিয়ে। ছোট থেকেই ঘুমাতে ভালোবাসেন ত্রিপর্ণা। ঘুম নিয়ে তার নানা ঘটনা রয়েছে। কখনো বোর্ডের পরীক্ষা দিতে গিয়ে পরীক্ষা কেন্দ্রে ঘুমিয়ে পড়া। আবার ইন্টারভিউ দিতে গিয়ে ঘুমিয়ে পড়া, ঘুম পেলেই ঘুমিয়ে পড়েন। ত্রিপর্ণা ঘুমের প্রতিযোগিতার কথা জানতে পারেন সোশ্যাল মিডিয়ায়। গোটা দেশের প্রায় সাড়ে ৫ লক্ষ প্রতিযোগী অংশগ্রহণ করেন প্রতিযোগিতায়। বাকিদের পেছনে ফেলে সেরা ঘুম কাতুরের মুকুট ছিনিয়ে নিলেন ত্রিপর্ণা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-Phansidewa: সালিশি সভায় ডেকে অত্যাচার, আত্মঘাতী আদিবাসী মহিলা, দোষীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ


সংস্থার তরফে জানানো হয়েছে, এই ১০০ দিনের চ্যালেঞ্জে প্রত্যেক প্রতিযোগীদের ৯ ঘণ্টা করে ঘুমাতে হয়েছিল। প্রত্যেক প্রতিযোগির ঘুমের স্কোরে দেখা যায় সবথেকে বেশি স্কোর করেছেন ত্রিপর্ণা। তার ঘুমের স্কোর ছিল ১০০ মধ্যে ৯৫। ফাইনালের সময় ঘুমের পর্যবেক্ষণ করার জন্য সংস্থার তরফ থেকে একটি প্রতিনিধি দল পাঠানো হয় ত্রিপর্ণার বাড়িতে।


ত্রিপর্ণা জানান, বর্তমানে তিনি একটি মার্কিন কোম্পানিতে কর্মরত। মার্কিন মুলুকে যখন দিন তখন ভারতে রাত। তাই তার সমস্ত কাজ করতে হয় রাত জেগে। রাত জাগার ফলে তাকে দিনে ঘুমাতে হতো। এই ১০০ দিন ছিল তার কাছে চ্যালেঞ্জ। টানা ১০০ দিনে ৯ ঘন্টা করে ঘুমিয়ে প্রথম হন তিনি।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)