নিজস্ব প্রতিবেদন: বিদেশে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার জেরে গ্রেফতার এক যুবক। ধৃত বাপন মণ্ডল ডায়মন্ড হারবারের সরিষার তোফার বাসিন্দা। ধৃতের থেক নগদ ৬০ হাজার টাকা উদ্ধার করেছে পুলিস। এছাড়া প্রতারিতের পাসপোর্ট ও বেশকিছু নথিপত্রও বাজেয়াপ্ত করা হয়েছে। প্রতারণা চক্রে অন্য কেউ যুক্ত আছে কি না তা খতিয়ে দেখছে তদন্তকারী অফিসাররা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


২৬ বছরের বাপন উচ্চ মাধ্যমিক পাশ করে দক্ষিণ কলকাতার তারাতলার একটি মেরিন ইঞ্জিনিয়ারিং কলেজে থেকে জিপি রেটিং নিয়ে পড়াশুনো করে। এরপর উস্তির শিরাকোলের একটি বেসরকারি ট্রাভেল এজেন্সিতে চাকরি নেয় বাপন। সেখানে বছর দেড়েক চাকরি করার সুবাদে মুম্বাই, দিল্লি, উত্তরপ্রদেশের প্রচুর সংস্থার সঙ্গে যোগাযোগ গড়ে ওঠে তার। ওইসব সংস্থাগুলি মূলত বিদেশে চাকরির ব্যবস্থা করে দেয়।


আরও পড়ুন- ‘I Quite’, প্রেমদিবসে ফেসবুকে পোস্ট করে আত্মঘাতী তরুণী


শিরাকোলের সংস্থা থেকে চাকরি ছেড়ে দেওয়ার পর নিজেই একটি সংস্থা খুলে বসে বাপন। এরপর ভিন রাজ্যের সংস্থার সঙ্গে যোগাযোগ গড়ে তোলে বাপন। সেই সূত্রে সোশ্যাল নেটওয়ার্কিংয়ের মাধ্যমে বিদেশে চাকরি পাইয়ে দেওয়ার নামে টোপ দিতে থাকে।



কয়েক মাস আগে উত্তরপ্রদেশের রামাশিস বিশ্বকর্মার সঙ্গে যোগাযোগ হয় বাপনের। বিদেশে চাকরির জন্য রামাশিসের থেকে অনলাইনে ৬০ হাজার টাকা নেয় বাপন। এরপর তাঁর পাসপোর্টও চেয়ে নেয় বাপন। এরপর বাপনের সঙ্গে রামাশিসের যোগাযোগ বন্ধ হয়ে যায়। রামাশিস ডায়মন্ড হারবারের পুলিস জেলার সুপারের কাছে একটি অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু করে পুলিস।