নিজস্ব প্রতিবেদন : ফের এটিএম-এ চুরি। বুধবার রাতে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের একটি এটিএম চুরির ঘটনা ঘটেছে উত্তর দিনাজপুরের রায়গঞ্জ পুরসভার ২ নম্বর ওয়ার্ডে। অভিযোগ, রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমটি নিরাপত্তারক্ষীবিহীনভাবে অরক্ষিত অবস্থায় পড়েছিল। এটিএম-এর সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে মুখে কাপড় বাঁধা অবস্থায় দুষ্কৃতীর ছবি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে, নিরাপত্তারক্ষী না থাকার সুযোগে এক যুবক মুখে কাপড় বাঁধা অবস্থায় এটিএম-এর মধ্যে ঢোকে। এটিএম-এ ঢুকেই সে সবার প্রথমে টার্গেট করে সিসিটিভি ক্যামেরাটি। তাঁর কুকীর্তির ছবি যাতে ধরা না পড়ে, সেকারণে ক্যামেরাটি অকেজো করে দেয় সে। এরপরই চলে হাত সাফাই পর্ব।


যদিও এটিএম ঠিক কত টাকা লুঠ করা হয়েছে, সে সম্বন্ধে এখনও নিশ্চিত করে কিছু জানাতে পারেনি ব্যাঙ্ক কর্তৃপক্ষ। ঘটনার তদন্ত শুরু করেছে রায়গঞ্জ থানার পুলিস। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে অভিযুক্ত যুবককে চিহ্নিত করার চেষ্টা চলছে।


আরও পড়ুন, প্রতিবাদের শাস্তি! স্ত্রীর যৌনাঙ্গে বাঁশ ঢুকিয়ে দিল স্বামী, চলল নারকীয় নির্যাতন


এই ঘটনায় ব্যাঙ্ক কর্তৃপক্ষের গাফিলতির দিকেই অভিযোগের আঙুল তুলেছেন স্থানীয় বাসিন্দারা। তাঁদের অভিযোগ, সারা দেশেই নিরাপত্তারক্ষীবিহীন এটিএমে বিভিন্ন ধরনের ঘটনার কথা সামনে এসেছে। কিন্তু তারপরেও ব্যাঙ্ক কর্তৃপক্ষ সচেতন না হওয়াতেই এধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটল।