নিজস্ব প্রতিবেদন : কথা রাখেনি জিও। আম্বানির সংস্থার তরফে শুরুতে বলা হয়েছিল, ফোনে কথা বলার জন্য তারা কখনওই গ্রাহকদের থেকে টাকা নেবেন না। কিন্তু কিছুদিন আগেই জিও মিনিটে ছয় পয়সা নেওয়ার কথা জানিয়েছে। তার পর থেকেই গ্রাহকরা জিও-র প্রতি অনাস্থা জাহির করেছেন। প্রবল সমালোচনার মুখে পড়তে হয়েছে দেশকে প্রথমবার বিনামূল্যে ইন্টারনেট পরিষেবা দেওয়া সংস্থাটিকে। আর এই সুযোগে অন্য টেলিকম সংস্থাগুলি জিওকে টেক্কা দিতে বাজারে নেমেছে। জিও কিছুদিন আগে জানিয়েছিল, এবার থেকে জিও থেকে অন্য নেটওয়ার্কে কথা বলতে গেলে মিনিটে ছয় পয়সা করে দিতে হবে গ্রাহকদের। TRAI এর ইন্টারকানেক্ট ইউসেজ চার্জের কারণে গ্রাহকদের এই অতিরিক্ত খরচ করতে হবে বলে জানিয়েছিল জিও। তবে জিও টু জিও কল একেবারে ফ্রি। কিন্তু গ্রাহকরা এই যুক্তি মানতে নারাজ। এবার কিন্তু জিওকে কড়া টক্কর দিতে শুরু করেছে বিএসএনএল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিএসএনএল-এর ব্যবহারকারীদের এবার মিনিটে ছয় পয়সা তো দিতে হবেই না, উল্টে গ্রাহকদেরই মিনিটে ছয় পয়সা করে দেবে বিএসএনএল। শুনে অবাক লাগছে তো? ভারত সঞ্চার নিগম লিমিটেড-এর পক্ষ থেকে জানানো হয়েছে, এবার থেকে পাঁচ মিনিট বা তার বেশি সময় ফোনে কথা বললে গ্রাহকরা প্রতি মিনিটে ছয় পয়সা করে ক্যাশব্যাক পাবেন। তবে এই অফার শুধুমাত্র বিএসএনএল-এর ল্যান্ডলাইন, ব্রডব্যান্ড ও ফাইবার সাবস্ক্রাইবারদের জন্য। জিওকে টক্কর দিতে বিএসএনএল-এর এই প্ল্যান এবার কতটা কার্যকর হয় তা দেখার। তবে ইতিমধ্যে বিএসএনএল নিজেদের চাঙ্গা করার জন্য উঠেপড়ে লেগেছে। আর নতুন এই প্ল্যান যে তারই অঙ্গ তা আর বলার অপেক্ষা রাখে না। 


আরও পড়ুন-  ভারত ছাড়ার খবর 'গুজব' বলে উড়িয়ে দিল ভোডাফোন



চলতি সপ্তাহে প্রিপেড মোবাইল ইউজারদের জন্য বেশ কয়েকটি নতুন প্ল্যান এনেছে বিএসএনএল। ১০৮ টাকা প্রিপেড প্ল্যানে প্রথম ২৮ দিন প্রতিদিন 1GB করে ডেটা পাওয়া যাবে। সঙ্গে ৫০০টি এসএমএস ফ্রি। দিনে ২৫০ মিনিট কল করার সুবিধা পাবেন গ্রাহকরা। ভ্যালিডিটি ১৮০ দিন। ২৮ দিন পর করা যাবে প্ল্যান এক্সটেনশন রিচার্জ। তবে আপাতত শুধুমাত্র তামিলনাড়ু সার্কেলের প্রিপেড গ্রাহকরা এই প্ল্যান ব্যবহার করতে পারবেন।