ওয়েব ডেস্ক: একেবারে হট কেক বললেও কম বলা হবে। চাইনিজ কোম্পানি জিওমি-র রেডমি সিরিজের ফোনের সেট এখন নাকি দারুণ বিক্রি হচ্ছে। কোম্পানির দাবি অনুযায়ী রেডমি সিরিজের ফোনের সেট গড়ে প্রতি চার সেকেন্ডে একটি করে বিক্রি হচ্ছে।  তবে এই বিক্রির সিংহভাগই হচ্ছে চিনে।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ৬টা সবচেয়ে সুন্দর স্মার্টফোন



এমনিতে চিনে ফোনের বাজার বেশ বড়। সেখানে জিওমি-র ফোন বেশ ভালই বিক্রি হয়।  জিওমি-র ভাইস প্রেসিডেন্ট হুগো বারা তার টুইটার অ্যাকাউন্টে ঘোষণা করেন ২০১৩ সালের অগাস্টে রেডমি ফোন লঞ্চ হওয়ার পর থেকে ১১ কোটি সেট বিক্রি হয়েছে। তার মানে তিন বছরে প্রতি সেকেন্ডে ১.২১টি করে হ্যান্ডসেট বিক্রি হয়েছে। ধরাছোঁয়া দামের মধ্যে রেডমি-র ফোন ভারতেও ভালই বিকোচ্ছে। টেক বিশেষজ্ঞরা বলছেন, একেবারে মন্দ নয় এই ফোনটি।



 


রেডমি নোট থ্রি-র ফোনটি সম্প্রতি লঞ্চ করে। যাতে আছে ২ জিবি two RAM and internal memory variants: 2GB/16GB and 3GB/32GB. দু জিবি RAM-এর ফোনের দাম ৯ হাজার ৯৯৯। আর তিন জিবি RAM-এর ফোনের দাম ১১,৯৯৯। Redmi Note 3 is powered by a 1.8GHz hexa-core Qualcomm Snapdragon 650 processor with Adreno 510 GPU. The phone supports expandable storage by up to 128GB via microSD card.


আরও পড়ুন-ফোনকে সুরক্ষিত রাখতে এখনই হোয়াটস অ্যাপের এই ফাংশনটি ডি-অ্যাক্টিভেট করুন!


চিনে অনেকেই জিওমি-কে অ্যাপেলের সঙ্গে তুলনা করা হয়। সবচেয়ে দ্রুতগতির স্মার্টফোন বানিয়ে তারা চমকে দিয়েছিল।