নিজস্ব প্রতিবেদন: ভারতে বন্ধ হতে চলেছে চিনা বহুজাতিক ইন্টারনেট প্রযুক্তি সংস্থা ByteDance-এর জনপ্রিয় একটি ভিডিয়ো অ্যাপ। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ৩১ অক্টোবর থেকেই বন্ধ হয়ে যাবে Vigo Video এবং Vigo Lite— এই দু’টি ভিডিয়ো অ্যাপ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ByteDance-এর পক্ষ থেকে Vigo Video এবং Vigo Lite ব্যবহারকারীদের এযির পরিবর্তে সংস্থার আর একযি জনপ্রিয় অ্যাপ TikTok ব্যবহার করার অনুরোধ করা হয়েছে। Vigo Video-তেও TikTok-এর মতোই ছোট ছোট ভিডিয়ো শেয়ার করা যায়। Vigo Video অ্যাপে ১৫ সেকেন্ডের ভিডিয়ো শেয়ার করেন ব্যবহারকারীরা। TikTok-এর মতোই বেশ কিছু স্টিকার, লিপ সিংকের মাধ্যমে ভিডিয়োয় গান যুক্ত করা সম্ভব। Vigo Video অ্যাপের ইন্টারফেসও কিছুটা TikTok-এর মতোই।


আরও পড়ুন: নেটে ঘুরছে পাক হ্যাকারদের তৈরি ভুয়ো Arogya Setu! আসল অ্যাপ চেনা বা ডাউনলোডের উপায় কী?


জানা গিয়েছে, কোনও নিষেধাজ্ঞার কারণে নয়, TikTok-এর জনপ্রিয়তা বাড়ানোর দিকেই বেশি করে নজর দিতে চাইছে ByteDance। ভারতে TikTok-এর ইউজার সংখ্যা যেখানে প্রায় ২০০ মিলিয়ন, সেখানে Vigo Video-এর ইউজার সংখ্যা মাত্র ৪ মিলিয়ন। তাই ভারত থেকে সরিয়ে নেওয়া হবে এই অ্যাপ। এর জন্য Vigo Video-র মধ্যেই জুড়ে দেওয়া হয়েছে TikTok ডাউনলোড করার লিংক। Vigo Video-এর ব্যবহারকারীরা এখান থেকেই TikTok-এ চলে আসতে পারবেন।