নিজস্ব প্রতিবেদন: গত ১২ অগস্ট লঞ্চের সময় থেকেই তুমুল জনপ্রিয়তা পেয়েছে রিলায়েন্স জিওফাইবার। নতুন পরিষেবায় নামমাত্র মূল্যে উচ্চগতির ইন্টারনেট পরিষেবা পাওয়া যাবে বলে দাবি সংস্থার কর্ণধার মুকেশ অম্বানির। জিওফাইবার পরিষেবার বিভিন্ন প্যাকেজের বিষয়ে এখনও না জানালেও রেঞ্জের বিষয়ে একটি ধারণা দিয়েছে রিলায়েন্স। মাসে ৭০০টাকা থেকে ১০,০০০ টাকার প্যাকেজের অপশন থাকবে বলে জানিয়েছে সংস্থা। দীর্ঘমেয়াদি প্যাকেজের সঙ্গে ওয়েলকাম অফার হিসাবে বিনামূল্যে এলইডি টিভি ও সেট-টপ বক্স দেওয়ার ঘোষণাও করেন মুকেশ অম্বানি। মিলবে বিনামূল্যে ল্যান্ডলাইনও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তবে, প্রাথমিক পর্যায়ে সব জায়গায় এখনই পৌঁছে যাচ্ছে না জিওফাইবার। ৫ সেপ্টেম্বর থেকে দিল্লি, মুম্বই, কোলকাতা, জয়পুর, হায়দরাবাদ, সুরাট, ভদোদরা, চেন্নাই, নয়ডা, গাজিয়াবাদ, ভুবনেশ্বর, বারাণসী, এলাহাবাদ, বেঙ্গালুরু, আগ্রা, ভাইজ্যাগ, লখনউ, জামশেদপুরের মতো শহরে আসবে জিওফাইবার পরিষেবা। পরবর্তি পর্যায়ে বাড়ানো হবে জিওফাইবারের পরিধি।


আপনার বাড়িতে রিলায়েন্স জিওফাইবারের পরিষেবা পৌঁছবে কি না কী করে জানবেন?


রিলায়েন্স জিও-এর অফিসিয়াল ওয়েবসাইটে যান। সেখানে জিওফাইবারের অপশনে যান। সেখানে আপনার নাম ও কিছু তথ্যাবলীর মাধ্যমে রেজিষ্ট্রেশনের পরেই জানানো হবে আপনার বাড়িতে সংযোগ পৌঁছবে কি না। আপনার এলাকায় সংযোগ পৌঁছলে আপনার সঙ্গে রিলায়েন্সের তরফ থেকে যোগাযোগ করা হবে।


আরও পড়ুন: লঞ্চ হল ভারতের প্রথম ইলেকট্রিক বাইক Revolt RV 400! দামও মধ্যবিত্তের নাগালেই


রিলায়েন্স জানিয়েছে, বিনামূল্যেই সংযোগ দেওয়া হবে। তবে সিকিউরিটি ডিপোজিট হিসাবে ২,৫০০ টাকা জমা নেবে সংস্থা। সংযোগ ছেড়ে দেওয়া হলে সেই টাকা ফেরত দেওয়া হবে।


৭০০ টাকার প্যাকেজে এক মাস নুন্যতম ১০০ এমবি প্রতি সেকেন্ড গতির ইন্টারনেট পরিষেবা মিলবে। সংস্থার দাবি গতি হতে পারে ১ জিবি প্রতি সেকেন্ড পর্যন্ত।