ওয়েব ডেস্ক: সোশ্যাল মিডিয়ার দৌলতে যেমন একে অপরের সঙ্গে যোগাযোগ স্থাপন আগের থেকে অনেক বেশি সহজ হয়ে গিয়েছে। এখন মুহূর্তের মধ্যে আমরা অন্যের হালহকিকত জানতে পেরে যাই। তবে এটা সোশ্যাল মিডিয়ার ভালো দিকটা। কিন্তু সোশ্যাল মিডিয়ার একটা খারাপ দিকও রয়েছে। এখানে ব্যক্তিগত বলে কিছু নেই। শুধু তাই নয়, সোশ্যাল মিডিয়ার ফলে আমাদের ফোনও মারাত্মক ক্ষতিগ্রস্থ হচ্ছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সম্প্রতি হোয়াটস অ্যাপে আরনা অনেক নতুন ফিচার্স ব্যবহার করতে পারছি। যেমন, PDF, ZIP, WORD, POWERPOINT, EXCEL-এর মতো ফাইল পাঠাতে পারি। এর পাশাপাশি ছবি এবং ভিডিও পাঠাতে পারি। তবে এই ফিচার্সগুলো শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাই ব্যবহার করতে পারে।


আরও পড়ুন ঘন ঘন ATM কার্ড ব্যবহার করেন? তাহলে এগুলো অবশ্যই মাথায় রাখুন


আমরা যেভাবে একে অপরকে ইমেলের মধ্যে দিয়ে যে কোনও কিছু অ্যাটাচমেন্ট পাঠাতে পারি, তেমনই হোয়াটস অ্যাপেও মেসেজের মধ্যে অ্যাটাচমেন্ট পাঠাতে পারি। তাহলে এই নতুন ফিচার্স কীভাবে আমাদের ফোনকে ক্ষতিগ্রস্থ করছে জানেন?


এই ফাইল শেয়ারিংয়ের মাধ্যমে আমাদের ফোনে অনেকরকমের ভাইরাস ঢুকে যাচ্ছে। এবং নিজে থেকেই নানারকম অ্যাটাচমেন্ট ডাউনলোড হয়ে যাচ্ছে। তাই ফোনকে সুরক্ষিত রাখতে হলে আপনার ফোনের সেটিংসে গিয়ে অটোমেটিক ডাউনলোডের অপশনটিকে ডি-অ্যাক্টিভেট করুন। তাহলেই আপনার ফোন সুরক্ষিত থাকবে।