জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পেট্রোল-ডিজেলের বিপুল দামের সঙ্গে পাল্লা দিতে বাজারে দ্রুত জনপ্রিয় হয়ে উঠছে বৈদ্যুতিক গাড়ি। ওইসব গাড়ির দাম খুব একটা কম না হলেও কিনছেন অনেকে। বহু কোম্পানি বাজারে এনেছে তাদের বৈদ্যুতিক গাড়ি। তাদের দামের আকর্ষণও বিভিন্ন। এবার সেই জায়গায় চমক দিতে চলেছে টাটা মোটরস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-এবার বন্দে ভারতে NJP যাবেন বিলাসি বিছানায় শুয়েই! আসছে...


বাংলায় কারখানা খুলতে না পারলেও গুজরাটে টাটা খুলেছিল তাদের সস্তা গাড়ি টাটা ন্যানো-র কারখানা। বাজার ওই গাড়ি জনপ্রিয় না হলেও সস্তা দামের ওই গাড়িটি হইচই ফেলে দিয়েছিল। এবার টাটা আনতে চলেছে টাটা ন্যানো-র বৈদ্যুতিক গাড়ি। কোনও কোনও মহলের অনুমান গাড়িটি টাটা ন্যানোর মতই সস্তা হতে পারে।


কী আছে ন্যানো ইভি-তে। খুব বেশি তথ্য জানা না গেলেও জানা যাচ্ছে গাড়িটির সর্বোচ্চ গতিবেগ হবে ঘণ্টা ১১০ কিলোমিটার। শূন্য থেকে ৬০ কিলোমিটার গতি তুলতে সময় লাগবে ১০ সেকেন্ড। একবার ব্যাটারি ফুল চার্জ দিলে চলবে ১৬০ কিলোমিটার।


সংস্থা সূত্রে খবর, আগামী বছরই বাজারে আসছে টাটা ন্যানোর ইভি। তবে তাদের সংখ্যা বেশ কম হবে। প্রসঙ্গত, বৈদ্যুতিক গাড়ির বাজারের সঙ্গে পাল্লা দেওয়ার পাশাপাশি এটির দাম অন্যান্য গাড়ি প্রস্তুতকারী সংস্থার উপরে চাপ তৈরি করতে পারে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। কিন্তু দাম কত হতে পারে টাটা ন্যানোর ইভি-র? টাটার তরফে দামের ব্যাপারে এখনও কিছু বলা হয়নি তবে অনুমান করা হচ্ছে গাড়িটির দাম ৪-৬ লাখ টাকা হতে পারে।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)