নিজস্ব প্রতিবেদন: গতির খিলাড়িদের জন্য সুখবর। লঞ্চ হল TVS Apache RR 310. ২০১৬ থেকে এই মোটরসাইকেলের অপেক্ষায় ছিলেন অনেকেই। ওই বছর দিল্লি অটো এক্সপোয় আকুলা নামে এই মোটরবাইকের কনসেপ্ট দেখিয়েছিল টিভিএস। ৩১২ সিসি ইঞ্জিনের এই মোটরসাইকেলের দিল্লিতে এক্স শোরুম দাম ২.০৫ লক্ষ টাকা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - মাত্র ২ লক্ষ টাকায় ডিসেম্বরেই ভারতে এই বাইক লঞ্চ করতে চলেছে TVS!


বেশি ক্ষমতার ইঞ্জিনের মোটরসাইকেলের জনপ্রিয়তা ভারতের বাজারে ক্রমেই বাড়ছে। সম্প্রতি ৪০০ সিসি ইঞ্জিনের মোটরবাইক লঞ্চ করেছে বাজাজ। আগে থেকেই এই সেগমেন্টে রয়েছে কেটিএম, বিএমডাব্লু। এবার সেই দৌড়ে যোগ দিল টিভিএসও। সংস্থার তরফে দাবি করা হয়েছে, ৩০০ সিসি সেগমেন্টে আরআর ৩১০-এর জবাব নেই। প্রিমিয়াম এই বাইক ডিজাইন করার সময় খেয়াল রাখা হয়েছে সুক্ষ্মাতিসুক্ষ্ম জিনিসেরও। 


স্পেসিফিকেশন


ইঞ্জিন - ৩১০ সিসি, ৪ ভাল্ভ, অয়েল কুলড


পাওয়ার - ৩৪ হর্সপাওয়ার @ ৯৭০০ অরপিএম


টর্ক - ২৭. ৩ নিউটোমিটার @ ৭৭০০ আরপিএম


ফুয়েল সিস্টেম - ফুয়েল ইনজেকশন


গিয়ার বক্স - ৬ স্পিড


ব্রেক - দু'চাকায় ডিস ব্রেক


০ - ৬০ Kmph - ২.৯৩ সেকেন্ড


টপ স্পিড - ১৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা


ফুয়েল ট্যাঙ্ক - ১১ লিটার


গ্রাউন্ড ক্লিয়ারেন্স - ১৮০ মিমি


 


এছাড়া বাইকটিতে রয়েছে ডুয়াল এলইডি প্রোজেকটর হেডলাইট। এলইডি টেল লাইট। সামনে ডুয়াল ও পিছনে মনোকক সাসপেনশন। বাইকটির অ্যারোডায়নামিক ডিজাইন তার ক্ষিপ্রতা আরও বাড়ায়। টিভিএসের তরফে জানানো হয়েছে ডিসেম্বরের শেষে শুরু হবে আরআর ৩১০-এর বুকিং। ডেলিভারি শুরু হবে তখনই।  


চেন্নাইয়ে টেস্ট ট্র্যাকে বাইকটি পরীক্ষা করার সুযোগ দিয়েছিল টিভিএস। তাতে বিশেষজ্ঞের মত, মোটের ওপর পাওয়ার ও হ্যান্ডেলিংয়ে আরামদায়ক বাইক এটি। তবে গতি বাড়লে টায়ারের কারণে ভারসাম্যে কিছুটা সমস্যা হয়। 


ভারতের বাজারে টিভিএস অ্যাপাচে আরআর ৩১০-এর সঙ্গে সরাসরি টক্কর হবে বিএমডাব্লু জি ৩১০ আর-এর সঙ্গে।