জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ট্যুইটারের নতুন বস এলন মাস্ক সোমবার বলেছেন যে সোশ্যাল মিডিয়া জায়ান্ট ট্যুইটারের অক্ষর সীমা ১০,০০০ অবধি বৃদ্ধি করার কথা বলেছেন। একজন ব্যবহারকারীর প্রশ্নের জবাবে, মাস্ক বলেছেন, ‘আমরা শীঘ্রই লংফর্ম টুইটগুলি ১০ হাজারে বাড়িয়ে দিচ্ছি’।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

একজন ট্যুইটার ব্যবহারকারী, প্রশ্ন করেছেন যে, "ডেভেলপার সম্প্রদায় এবং আমি ভাবছিলাম আপনি কি ট্যুইটগুলিতে কোড ব্লক যোগ করতে পারেন?’, যার উত্তরে মাস্ক বলেছিলেন যে সংস্থাটি শীঘ্রই লংফর্ম টুইটগুলির অক্ষর সীমা প্রসারিত করবে।


 



তবে মাস্ক স্পষ্ট করেনি যে নতুন বৈশিষ্ট্যটি শুধুমাত্র ট্যুইটার ব্লু গ্রাহকদের জন্য উপলব্ধ হবে নাকি বিনা পয়সার ব্যবহারকারীদের জন্যও উন্মুক্ত হবে।


মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম মার্কিন যুক্তরাষ্ট্রে ব্লু গ্রাহকদের জন্য ট্যুইটের অক্ষর সীমা ৪০০০ অক্ষর পর্যন্ত বাড়ানোর কথা ঘোষণা করার এক মাস পরে এই ঘোষণাটি এসেছে। এটি কোম্পানির ১৬ বছরের ইতিহাসে দ্বিতীয়বার ছিল যখন এটি তার ক্যারেকটার সংখ্যাকে পরিবর্তন করেছে। টুইটার ২০১৭ সালে প্রথম অক্ষর-দৈর্ঘ্যের সম্প্রসারণ চালু করেছিল, যখন এটি তার অক্ষরের সীমা ১৪০ থেকে দ্বিগুণ করে ২৮০ তে পৌঁছেছিল।


আরও পড়ুন: WhatsApp New Feature: অপরিচিত নম্বর থেকে আসছে হোয়াটসঅ্যাপ কল? নতুন ফিচারে থাকছেনা সেই সুযোগ


ফোর্বসের একটি প্রতিবেদন অনুসারে মাস্ক দৃঢ়ভাবে ভেবেছিলেন যে সাবস্ক্রিপশন আয়ই দীর্ঘমেয়াদে আর্থিকভাবে স্বচ্ছল থাকার একমাত্র উপায়। যদিও, টুইটার ব্লু-র মাত্র জানুয়ারী মাসের মাঝামাঝি সময়ে প্রায় ১,৮০,০০০ গ্রাহক ছিল, যা মাসিক সক্রিয় ব্যবহারকারীদের ০.২ শতাংশের কম।


আরও পড়ুন: Facebook Layoffs: আর্থিক মন্দা! ফের হাজার হাজার কর্মী ছাঁটায়েই পথে মেটা


স্পেসএক্সের সিইও মাইক্রোব্লগিং সাইটের দায়িত্ব নেওয়ার পর থেকে, তিনি টুইটার ব্লু ব্যাজের পেড সাবস্ক্রিপশন আট ডলারে, গোল্ডেন এবং সিলভার টিক, নিষিদ্ধ বা বিতর্কিত অ্যাকাউন্টগুলি পুনঃস্থাপনের মতো বেশ কয়েকটি পরিবর্তন করেছেন। তিনি বলেছিলেন যে তিনি ১২ থেকে ১৮ মাসে এক বিলিয়নেরও বেশি মাসিক ব্যবহারকারী ট্যুইটারে আসার পথ দেখেছেন।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)