নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার দুপুর থেকেই বিক্রি শুরু হয়ে গেল Nokia-র নতুন স্মার্টফোন 6.1 Plus-এর। ডিসপ্লের উপর ছোট নচ ছাড়াও এই ফোনের অন্যতম প্রধান আকর্ষণ হল Snapdragon ৬৩৬ চপসেট, ডুয়াল রিয়ার ক্যামেরা। Android One প্রজেক্টের অধীনে লঞ্চ হওয়া Nokia 6.1 Plus স্মার্টফোনটি স্টক অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম চলবে। আসুন জেনে নেওয়া যাক Nokia 6.1 Plus স্মার্টফোনের স্পেসিফিকেশান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

Nokia 6.1 Plus স্পেসিফিকেশান:


ডুয়াল সিমের স্মার্টফোন Nokia 6.1 Plus-এ রয়েছে লেটেস্ট Android Oreo 8.1। Android One প্রজেক্টের অধীনে লঞ্চ হওয়া Nokia 6.1 Plus স্মার্টফোনটি স্টক অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম চলবে। এরই সঙ্গে রয়েছে Snapdragon ৬৩৬ চপসেট।


Nokia-র নতুন এই স্মার্টফোন 6.1 Plus-এ রয়েছে ৪ জিবি RAM আর ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ।


6.1 Plus-এ রয়েছে ৫.৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ডিসপ্লের উপর রয়েছে ছোট নচ যা এই ফোনের অন্যতম প্রধান আকর্ষণ।


Nokia-র নতুন এই স্মার্টফোনে রয়েছে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। এর প্রাইমারী সেন্সারটি ১৬ মেগাপিক্সেল আর সেকেন্ডারি সেন্সারটি ৫ মেগাপিক্সেল। উচ্চমানের ছবি তোলার জন্য এই ক্যামেরায় যুক্ত করা হয়েছে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স। এ ছাড়াও ফোনের রিয়ার ক্যামেরায় রয়েছে HDR সাপোর্ট। Nokia-র নতুন এই স্মার্টফোন 6.1 Plus-এ দুর্দান্ত সেলফি তোলার জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এ ছাড়াও Nokia 6.1 Plus-এ রয়েছে ফেস আনলক ফিচার।


কানেক্টিভিটির জন্য Nokia-র নতুন এই স্মার্টফোনে রয়েছে Bluetooth v5.0, Wi-Fi 802.11ac, 4G VoLTE, Bluetooth v5.0, USB Type-C (v2.0), GPS/A-GPS আর একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক।


Nokia 6.1 Plus এ রয়েছে ৩০৬০ mAh-এর উচ্চ ক্ষমতা সম্পন্ন ব্যাটারি যা Quick Charge 3.0 প্রযুক্তির সাহায্যে খুব দ্রুত চার্জ হয়ে যাবে।


বৃহস্পতিবার দুপুর থেকেই বিক্রি শুরু হয়ে গিয়েছে Nokia-র নতুন স্মার্টফোন 6.1 Plus-এর। ভারতে Nokia 6.1 Plus-এর দাম ১৫,৯৯৯ টাকা। বৃহস্পতিবার দুপুর ১২টায় Flipkart ও Nokia-র অনলাইন স্টোর থেকে বিক্রি শুরু হয়েছে Nokia 6.1 Plus স্মার্টফোনের।