নিজস্ব প্রতিবেদন: স্মার্টফোন-সহ একাধিক ইলেক্ট্রনিক্স পণ্য প্রস্তুতকারক সংস্থা হিসাবে সারা বিশ্বে জনপ্রিয় Xiaomi এ বার ‘অ্যান্টি পলিউশান মাস্ক’ লঞ্চ করেছে। নাম Mi AirPOP PM2.5। ক্রমশ বাড়তে থাকা বায়ু দূষণের কথা মাথায় রেখেই এই প্রোডাক্ট লঞ্চ করেছে Xiaomi।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

Mi AirPOP PM2.5-এ রয়েছে চারটি আলাদা স্তর। এই চারটি স্তরেই পরিশোধিত হবে দুষিত বাতাস। সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে, এই মাস্কের চার স্তর ফিল্ট্রারেশান বাতাসের ৯৯ শতাংশ PM2.5 কণাকে দূরে রাখবে। ত্বকের কথা মাথায় রেখে Xiaomi-র এই থ্রিডি ডিজানের অ্যান্টি পলিউশান মাস্কে বিশেষ উপাদান ব্যবহার হয়েছে। Mi AirPOP PM2.5-এ থাকছে এয়ার সার্কুলেশান ভেন্ট যা শ্বাস-প্রশ্বাসের সময় নির্গত মুখের আদ্রতা বাইরে বের করে দিতে সাহায্য করে। তবে Xiaomi-র এই অ্যান্টি পলিউশান মাস্কটি জলে ধোয়া চলবে না। Xiaomi-র পক্ষ থেকে জানানো হয়েছে, দুটি Mi AirPOP PM2.5 মাস্ক ব্যবহার করে এক মাস দূষণ মুক্ত থাকা যাবে।


আরও পড়ুন: WhatsApp-এর কার্যকারীতা আর আকর্ষণ বাড়াতে এ বছরই যুক্ত হতে পারে এই ৭ ফিচার


ভারতে বিক্রি শুরু হয়েছে Xiaomi-র এই অ্যান্টি পলিউশান মাস্ক। ভারতে এক জোড়া Mi AirPOP PM2.5 মাস্কের দাম ২৪৯ টাকা। তবে আপাতত শুধুমাত্র Mi.com থেকেই নতুন এই ‘অ্যান্টি পলিউশান মাস্ক’ কেনা যাবে।