ওয়েব ডেস্ক: সম্ভবত চলতি মাসেই প্রকাশ্যে আসছে শাওমি রেডমি নোট ৫, তার আগে নতুন ফোনের ছবি ফাঁস হয়ে গেল। আর ছবি ফাঁস হতেই নতুন ফোন নিয়ে উন্মাদনা ছড়িয়েছে শাওমি প্রামীদের মধ্যে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

tergetyoutube.com নামে একটি অনলাইন পোর্টালে প্রকাশিত হয়েছে শাওমি রেডমি নোট ৫-এর রেন্ডার্ড ছবি। অর্থাত্ ছবিগুলি আসল ফোনের না হলেও ফোনটি দেখতে হবে এরকমই।


ছবিতে দেখা যাচ্ছে, নতুন ফোনে থাকবে ডুয়াল ক্যামেরা। যা প্রত্যাশা করেছিলেন ফোন বিশেষজ্ঞরা। ১৬ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল সেন্সরওয়ালা এই দুই ক্যামেরা দিয়ে যেমন তোলা যাবে পোট্রেট তেমনই তোলা যাবে ওয়াইড অ্যাঙ্গেল ল্যান্ডস্কেপ। এছাড়া সেলফির জন্য রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।


আরও পড়ুন - স্বচালিত আকাশযানের নামকরণের জন্য সংস্কৃত শব্দ পছন্দ করল এয়ারবাস


এছাড়া থাকবে ৫.৯৯ ইঞ্চি বেজল লেস স্ক্রিন। সঙ্গে থাকবে স্লিক মেটাল ফ্রেম। পিছনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সঙ্গে থাকবে ৪১০০ এমএএইচ ব্যাটারি। 


সম্ভবত দু'টি প্রসেসর ভার্সনে আসছে রেডমি নোট ৫। তার একটিতে থাকতে পারে স্ন্যাপড্রাগন কোয়ালকম ৬৩০ চিপসেট। দু'টি মেমরি ভেরিয়্যান্টে পাওয়া যাবে এই ফোন। ৩ জিবি RAM ও ৩২ জিবি মেমরি, ৪ জিবি RAM ও ৬৪ জিবি মেমরি। গ্রে, ব্লু ও ব্ল্যাক, তিনটি কালর ভেরিয়্যান্টে মিলবে এই ফোন। 


রেডমি নোট ৫-এর লো স্পেকস ভার্সনের দাম হতে পারে প্রায় ১৫,০০০ টাকা। হাই স্পেকস মডেলের দাম ছাড়াতে পারে ১৮,০০০ টাকা। অ্যান্ডরয়েড নোগাট দিয়ে তৈরি MIUI9 এ চলবে এই ফোন। সম্ভবত চলতি মাসের শেষে বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে প্রকাশ্যে আসবে রেডমি নোট ৫।