নিজস্ব প্রতিবেদন: জোড়া শক্তিশালী বিস্ফোরণে রক্তাক্ত পাকিস্তান। সে দেশে সাধারণ নির্বাচন ভেস্তে দিতে রাজনীতিকদের নিশানা করল সন্ত্রাসবাদীরা। মৃত্যু হয়েছে কমপক্ষে ৭৫ জনের। আহত হয়েছেন শতাধিক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বালুচিস্তান ও ও খাইবার পাখতুনওয়া প্রদেশে দুটি বিস্ফোরণ ঘটে। বালুচিস্তান প্রদেশের মাসটুঙ্গ এলাকায় বালুচিস্তান আওয়ামি পার্টির নেতা সিরাজ রাইসানিকে টার্গেট করে সন্ত্রাসবাদীরা। প্রাণ হারিয়েছেন তিনি। বালুচিস্তানের প্রাক্তন মুখ্যমন্ত্রী নবাব আসলাম রাইসানির ভাই সিরাজ। কীভাবে বিস্ফোরণ, তা এখনও জানা যায়নি। প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে, আত্মঘাতী হামলা চালানো হয়েছে। 


তার কয়েকঘণ্টা আগে রাজনৈতিক দল মুতাহিদা মজলিস আমালের আকরম খান দুরানির সভাতেও বিস্ফোরণ ঘটেছে। সুস্থ আছেন দুরানি। পরে জখমদের দেখতে হাসপাতালে যান তিনি। তবে তাঁর গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। 


পাকিস্তানে সাধারণ নির্বাচনের আগে ভেঙে পড়েছে আইনশৃঙ্খলা। বিভিন্ন জায়গায় একের পর এক হামলার মুখে পড়ছেন রাজনৈতিক নেতারা।যদিও পাক সরকার দাবি করেছিল, দেশে সমস্ত জঙ্গিদের খতম করেছে তারা। রাজনৈতিক প্রচারে নিরাপত্তার আশ্বাসও দিয়েছিল। হামলার নিন্দা করেছেন প্রধানমন্ত্রী নাসির মুলক ও রাষ্ট্রপতি মামনুন হুসেইন। 


সোমবার পেশোয়ারে আত্মঘাতী হামলায় নিহত হন আওয়ামি ন্যাশনাল পার্টির নেতা ও  প্রার্থী হারুন বিলোর। আরও ১৯ জনের মৃত্যু হয়। হামলার দায় স্বীকার করে তেহরিক-ই-তালিবান। 


আরও পড়ুন- কুলভূষণ মামলায় আন্তর্জাতিক আদালতে দ্বিতীয় হলফনামা পেশ করছে পাকিস্তান