নিজস্ব প্রতিনিধি : এতটাই লম্বা ছিলেন তিনি। ৮ ফুট উচ্চতা। শুনলে তাক লাগবে। কিন্তু সত্যিটা তো সত্যিই। আর ছিলেন বলতে হচ্ছে কারণ তিনি আর নেই। মাত্র ৩৩ বছর বয়সেই চলে গেলেন সাবা জব্বর হাদি। অকালেই। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  সৌদি আরবে এই প্রথম খবর পড়লেন কোনও মহিলা


এমন সুবিশাল উচ্চতা নিয়ে তাঁকে ৩৩ বছর ধরে ভুগতে হয়েছে বিস্তর। শুরু থেকেই নানা শারীরীক সমস্যায় জেরবার ছিলেন। আর তার বেশিরভাগটাই এমন অস্বাভাবিক উচ্চতার জন্য। শেষ পর্যায় এসে গুরুতর হার্টের সমস্যাতেও কাবু হয়ে পড়েছিলেন সাবা জব্বর। ইরাকের সব থেকে লম্বা ব্যক্তি হিসেবে তিনি বিশ্ববাসীর কাছে পরিচিত ছিলেন। উচ্চতা ৭.৯৪ ফুট। তবে তিনিই বিশ্বের সব থেকে লম্বা ব্যক্তি নন। উচ্চতার বিচারে তুরস্কের সুলতান কোসেনের পর দ্বিতীয় ছিলেন তিনি। জব্বরের থেকে তিনি প্রায় দেড় ইঞ্চি মতো বেশি লম্বা।


আরও পড়ুন-  ৩ মাসের মধ্যেই এইচ ৪ভিসা নিষিদ্ধ করতে চায় ট্রাম্প প্রশাসন


বিয়ে করতে চেয়েছিলেন। কিন্তু এমন অস্বাভাবিক উচ্চতার মানুষকে কেউ জীবনসঙ্গী হিসাবে পেতে চাননি। তাই শেষমেশ আর জব্বরের বিয়ে করার সাধটুকু পূরণ হয়নি। সেই নিয়ে আক্ষেপের কথাও বলেছিলেন এক সাক্ষাত্কারে। সম্প্রতি থাইরয়েড সার্জারির জন্য ভারতে এসেছিলেন জব্বর হাদি। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন। প্রাথমিকভাবে তাঁর মৃত্যুর কারণ হিসেবে হার্ট অ্যাটাক-কে দায়ী করা হচ্ছে।