জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লাস ভেগাসের উত্তরে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টে এবং রিপাবলিকানের প্রেসিডেন্ট পদপ্রার্থীর মূর্তি। কিন্তু সেই মূর্তিতে পোশাকের চিহ্ন মাত্র নেই। যেন উলঙ্গ অবস্থায় দাঁড়িয়ে এক 'বুড়ো ভাম'। তাই সেই উলঙ্গ মূর্তি মাত্র ৪৮ ঘণ্টার মধ্যেই সরিয়ে নেওয়া হল। 'কুটিল এবং অশ্লীল' শিরোনামের এই মূর্তিটি দেখতে দর্শকরা ভিড় জমাতে শুরু করেছিলেন। অনেকে সেখানে দাঁড়িয়ে ছবিও তুলছিলেন। তবে রাস্তা থেকে সেই মূর্তি দেখা যেত না।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Bangladesh Teacher Death: রিলিজ অর্ডার নিতে স্কুলে পা দিতেই ঘেরাও, শিক্ষককে পিটিয়ে মারল পড়ুয়ারা


৪৩ ফুট উঁচু, প্রায় ৬ হাজার পাউন্ড ওজনের মূ্র্তিটি তৈরি করা হয়েছে ফোম দিয়ে। অনেকে মনে করছেন ট্রাম্পের এই মূর্তির সঙ্গে তাঁর অতীতের বিতর্কগুলির গভীর সম্পর্ক রয়েছে। ট্রাম্প যেভাবে নানা কেলেঙ্কারিতে জড়িয়েছেন এবং বিভিন্ন সময় বিভিন্ন অবিবেচকসুলভ মন্তব্য করেছেন, সেদিক দিয়ে দেখতে গেলে তাঁর এই মূর্তি অত্যন্ত তাৎপর্যপূর্ণ। তবে মূর্তিটি ট্রাম্পের র‍্যালিতে যে বিশাল জনসমাগম ঘটে তার ধারেকাছেও যেতে পারেনি। ডেমোক্র্যাটিক ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এই বিষয়ে ট্রাম্পকে উপহাস করেছেন। কমলা হ্যারিসের নির্বাচনী প্রচার সভার ঠিক আগে শুক্রবার সন্ধ্যায় ট্রাম্পের এই বিরাট নগ্ন মূর্তিটি স্থাপন করা হয়। অনেকে মনে করছেন,  নির্বাচনের আবহে ইচ্ছাকৃতভাবেই এই মূর্তি বসানো হয়েছে। যাতে নানা বিতর্কের জন্ম দেওয়া যায় এবং তা নিয়ে সর্বক্ষণ আলোচনা চলে। তাহলেই ট্রাম্পের নাম মানুষের মুখে-মুখে ঘুরবে।


ন্যাথান উবরে নামের ৩২ বছরের একজন গ্যাস কর্মী  বলেন, ট্রাম্পের এত বড় এই উলঙ্গ মূর্তি পুরো বিশ্বের কাছে হাস্যকর ব্যাপার। ২৫ বছর বয়সী এক যুবক, ক্লেম জেরোলি আবার তাঁর বান্ধবী টমি আলেকজান্ডারকে সঙ্গে নিয়ে এই মূর্তি দেখতে গিয়েছিলেন। জেরোলি বলছেন, এটি অসম্মানজনক হলেও যেকোনো প্রচারই ভালো প্রচার। 


আরও পড়ুন, Bangladesh Flood: ভয়াবহ! তিস্তা নদীর জল বাড়ায় আতঙ্কে বাংলাদেশের লক্ষাধিক মানুষ...


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)