নিজস্ব প্রতিবেদন: আফগানিস্তান প্রশাসনের প্রথম সহ-সভাপতিই পরিবর্তিত পরিস্থিতিতে আফগান প্রেসিডেন্ট। সংবিধান মেনেই দেশটির ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট মঙ্গলবার নিজেকে আফগানিস্তানের কেয়ারটেকার প্রেসিডেন্ট ঘোষণা করলেন।   


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Afghanistan: 'ভয় নেই, কাজে ফিরুন', আফগান নাগরিকদের উদ্দেশ্যে Taliban-দের অভয়বাণী


আফগানিস্তানের (Afghanistan) প্রথম vice president Amrullah Saleh দেশ জুড়ে বিরাজ করা ঘোর অচলাবস্থার মধ্যেই এক চমক হাজির করলেন। নিজেকে তিনি এই মুহূর্তে আফগানিস্তানের প্রশাসক দাবি করলেন। প্রেসিডেন্ট Ashraf Ghani-র পলায়নের পরে নিজেকে তিনি দেশটির caretaker president হিসেবে প্রকাশ্যে ঘোষণা করলেন। সালেহ জানান, দেশের সংবিধান অনুযায়ী প্রেসিডেন্ট না থাকলে বা পালিয়ে গেলে বা পদত্যাগ করলে স্বাভাবিক নিয়মেই দেশের প্রথম ভাইস প্রেসিডেন্টই ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হন। তাই তিনিও নিজেকে তাই ঘোষণা করলেন।


তিনি একটি টুইটে জানিয়েছেন, দেশের যা পরিস্থিতি তাতে তিনিই এই মুহূর্তে দেশের কর্ণধার এবং তিনি তাঁর চারপাশের সমস্ত নেতৃত্বের কাছে আবেদন রাখছেন, তাঁরা সকলে যেন তাঁকেই সমর্থন করেন।


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)


আরও পড়ুন: Afghanistan:কারও সঙ্গেই কোনও বৈরিতা নেই, প্রথম সাংবাদিক বৈঠকে আশ্বাস তালিবানের