ওয়েব ডেস্ক: ইংল্যণ্ডের গ্লস্টারশায়ারে বসেছে বিরাট বিমান প্রদর্শনীর আসর। খবর পেয়েই বাবা-মায়ের হাত ধরে প্লেন দেখতে হাজির লিটল প্রিন্স জর্জ। এই প্রথম কোনও এয়ার শো দেখল জর্জ। একসঙ্গে এত প্লেন, হেলিকপ্টার দেখে দারুন খুশি ছোট্ট রাজ কুমার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ব্রিটেনের গ্লস্টারশায়ারে রয়াল ইন্টার ন্যাশলান এয়ার ট্যাটু। ব্রিটিশ মিডিয়ার দাবি এটাই নাকি পৃথিবীর সব থেকে বড় সামরিক বিমান প্রদর্শনী। তার নিজের দেশে এত বড় অনুষ্ঠান হবে, আর সে কিনা থাকবে বাড়িতে! কখনই নয়। তাইতো এয়ার শোয়ের প্রথম দিনেই ডিউক আর ডাচেজ অফ কেমব্রিজের হাত ধরে সেখানে হাজির ছোট্ট রাজপুত্র জর্জ। বয়স সবে দুই ছাড়িয়েছে, তাতে কী! ছোট্ট জর্জ সোজা উঠে বসল জেটের ককপিটে। বাবার কাছে দেখে নিল ককপিটের খুঁটি নাটি।



রাজপুত্র যতই স্মার্ট হোক। এত বিমানের আওয়াজ তাঁর দু বছরের জীবনে বোধহয় সে শোনেনি। তবে ভয় কিসের মা কেটতো সঙ্গেই আছেন তার। এর পর বাবা-মার সঙ্গে ঘুরে ঘুরে প্লেন দেখা। রাজ পরিবারকে কাছে পেয়ে খুশি বিমান বাহিনীর কর্মীরাও। বাবা প্রিন্স উইলিময় এক সময় রয়াল এয়ার ফোর্সের হেলিকপ্টার চালকের কাজ করেছেন। এখন অবশ্য এয়ার অ্যাম্বুল্যান্স ইউনিটের সদস্য তিনি।


এমন বাবার ছেলে যে প্লেন ভাল বাসবে, তা কি আর বলতে লাগে। এয়ার শোয় এলেন আর বিমানে বা হেলিকপ্টারে চড়বে না রাজপুত্র তা কী হয়। মায়ের হাত ধরে দিব্বি হেলিকপ্টারে উঠে বসলেন ছোট্ট রাজ কুমারও, এক্কেবারে পাইলটের টুপিতে সেজে।