নিজস্ব প্রতিবেদন: 'বম্ব সাইক্লোন'-এ বিধ্বস্ত উত্তর আমেরিকার বিস্তীর্ণ এলাকা। তুষারপাত, ঝড়ের পাশাপাশি সমুদ্রের জলোচ্ছ্বাসে নিউ ইয়র্ক, বস্টন, ভার্জিনিয়া-সহ মার্কিন যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। তিন ফুট জলের তলায় বস্টনের সাবওয়ে স্টেশন। তুষার ঝড়ের দাপটে সম্পূর্ণ বন্ধ রাখা হয়েছে নিউ ইয়র্কের দু'টি বিমানবন্দর। এদিকে প্রায় ৪০ হাজার বাড়ির বিদ্যুত্ সংযোগ বন্ধ হয়ে গিয়েছে ভার্জিনিয়ায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- কুলভূষণকে অপহরণ করেছিল জইস-উল-আদল জঙ্গি সংগঠন, প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য


মার্কিন আবহাওয়াবিদরা জানাচ্ছেন, মাসাচুসেটের নানটাকেট দ্বীপে ঘণ্টায় ৭৫ মাইল বেগে বইছে ঝোড়ো হাওয়া। ঝোড়ো হাওয়ার পাশাপাশি অবিরাম তুষারপাতে পারদ নেমেছে শূন্যের নীচে। নিউ ইয়র্ক সিটি-র মেয়র বিল দ্য ব্লাসিও বলেন, 'শুক্র এবং শনিবার রাতে তাপমাত্রা যেভাবে নেমেছে, মনে হচ্ছে -২০ ডিগ্রিতে পৌঁছেছে। গোটা এলাকা ৮ ইঞ্চি পুরু বরফে ঢেকেছে। ঝড়ের দাপটে পরিস্থিতি আরও খারাপ হতে পারে।' ব্লাসিও সাংবাদিক বৈঠক করে বলেন, "আশঙ্কা করা হচ্ছে,  আরও কমবে তাপমাত্রা।"



আরও পড়ুন- ১৮-তেই তেলের বাজারে আরবকে হারিয়ে 'সাবালক' হবে ট্রাম্পের দেশ, বলছে সমীক্ষা


'বম্ব সাইক্লোন'-এ বিধ্বস্ত বাল্টিমোর, নিউ ইয়র্ক, ওয়াশিংটনের বিভিন্ন স্কুল অনির্দিষ্টকাল পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। প্রায় ৩ হাজার উড়ান বাতিল করা হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে।