নিজস্ব প্রতিবেদন: চিনা নাগরিক সন্দেহে বেধড়ক মার খেতে হল ভারতীয় বংশোদ্ভূত যুবককে। ঘটনাটি ইজরায়েলের টিবেরিয়াস শহরে। করোনা আতঙ্কে জুবুথুবু বিশ্ব। দিনের পর দিন ভয়াবহ রূপ ধারণ করছে এই মারণ ভাইরাস। বর্তমান পরিস্থিতিতে আতঙ্কের অপর নাম করোনা। করোনা ভাইরাসের জেরে মন্দা এসেছে বিশ্ব অর্থনীতিতে। বেহাল দশা বিশ্ব পর্যটন থেকে সব দেশের আভ্যন্তরীণ বাজারে। আর যত দায় গিয়ে পড়েছে চিনের উপর!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত শনিবার আম-সালেম সিংসন নামে ওই ভারতীয় বংশোদ্ভূত দুই ইজরায়েলির হাতে নিগৃহীত হন। বছর ২৮ এর  আম-সালেম  বেনি মেশাই সম্প্রদায়ভুক্ত।  বেনি মেশাই সম্প্রদায়ের প্রায় ৭ হাজার মানুষ ভারতের উত্তর-পূর্ব সীমান্তে মণিপুর ও মিজোরাম জুড়ে বসবাস করেন। ইজরায়েলেও এই সম্প্রদায়ের জনসংখ্যা প্রায় ৩ হাজার।ইজরায়েলের সংবাদ মাধ্যম অনুযায়ী, সন্দেহভাজন দুই ইজরায়েল নাগরিক 'করোনা, করোনা' চেঁচাতে চেঁচাতে  রাস্তায় ফেলে পেটায় ওই যুবককে। আশঙ্কাজনক অবস্থায় পোড়িয়া হাসপাতালে চিকিৎসাধীন ওই যুবক।


আরও পড়ুন: করোনাকে ‘চিনা ভাইরাস’ বলে কটাক্ষ করলেন মার্কিন প্রেসিডেন্ট


সিংসন পুলিসকে জানিয়েছেন, চিনা নাগরিক নয় বলে দুষ্কৃতীদের অনেকবার বোঝানোর চেষ্টা করেছিলেন। ৩ বছর আগে সপরিবারে ভারত থেকে এসে ইজরায়েলে বসবাস শুরু করেন সিংসন। শনিবারের এই ঘটনা তাঁর কাছে যথেষ্ট চাঞ্চল্যকর ও ব্যাতিক্রমী বলে জানান। শেভেই ইজরায়েলের প্রতিষ্ঠাতা মাইকেল ফ্রেউন্ড সংবাদমাধ্যমকে বলেছেন তিনিও এই খবর শুনে বিস্মিত। ইজরায়েলের সংখ্যালঘুদের মানবাধিকার নিয়ে কাজ করে ওই সংস্থা। প্রত্যক্ষদর্শীর খোঁজ না মেলায় পুলিস সিসিটিভি ফুটেজের ভিত্তিতে তদন্ত শুরু করেছে।