জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রামাল্লা শহরে আল জাজিরা টিভির ব্যুরো কার্যালয়ে অভিযান চালিয়েছে ইজরায়েলি সেনাবাহিনী। প্রাথমিকভাবে ৪৫ দিনের জন্য কার্যালয় বন্ধের নির্দেশ দিয়েছে তারা! কাতারভিত্তিক এই সংবাদমাধ্যমটি রবিবার সকালে নিজেই এ খবর জানিয়েছে। আল জাজিরা টিভি এ নিয়ে একটি লাইভ ফুটেজও দেখিয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Train Accident Averted: বিস্ফোরণে উড়েই যেত আস্ত ট্রেন! রেললাইনে রাখা ছিল এই ভয়ংকর বস্তুটি...


এক প্রখ্যাত সংবাদমাধ্যমের প্রচারিত খবরে জানা যায়, ভোরে আল জাজিরা টিভির লাইভ সম্প্রচার চলার সময়ে ইজরায়েলি সেনারা ওই সংবাদমাধ্যমের ভবনে ঢোকেন। ইজরায়েলি সেনাদের সশস্ত্র অবস্থায় দেখা গিয়েছে। তাঁরা মাস্ক পরে ছিলেন। আল জাজিরা টিভির ওয়েস্ট ব্যাংকের ব্যুরো প্রধান ওয়ালিদ আল-ওমরির কাছে তাঁরা চ্যানেল বন্ধের সামরিক আদেশটি দেন। তিনি লাইভ সম্প্রচার চলাকালে আদেশটি পড়ে শোনান। এরপর চ্যানেলটির সম্প্রচার বন্ধ হয়। 


কেন এরকম করল সেনা? আল জাজিরা টিভি ইজরায়েলের নিরাপত্তার পক্ষে হুমকি হয়ে দাঁড়িয়েছে এমন অভিযোগ তুলে ওই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানানো হয়েছে।


আরও পড়ুন: Bangladesh: প্রায় ১ কোটি জাল ভারতীয় টাকা উদ্ধার বাংলাদেশে! ছ'বার জেল-খাটা 'মাজার জাকির'-সহ গ্রেফতার ৪...


ঘটনার নিন্দা করে বিবৃতি দিয়েছে প্যালেস্টানিয়ান জার্নালিস্টস সিন্ডিকেট। বিবৃতিতে বলা হয়েছে, সেনাবাহিনীর এ ধরনের স্বৈরাচারী সিদ্ধান্ত সাংবাদিকতা ও গণমাধ্যমের কাজের স্বাধীনতা খর্ব করা। প্যালেস্টাইনের জনগণের বিরুদ্ধে দখলদারদের দমনপীড়ন তুলে ধরছে এমন সাংবাদিকতার ক্ষেত্রে বাধা আসছে বলেও ইঙ্গিত দেওয়া হয় ওই বিবৃতিতে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)