জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: শেখ হাসিনা ক্ষমতাচ্যুত হওয়ার এবার ঘুরে দাঁড়ানোর চেষ্টা! বদলের বাংলাদেশে  অন্তর্বর্তী সরকারের বিরুদ্ধে পথে নামার পরিকল্পনা করছে আওয়ামী লিগ। আত্মগোপনে থাকা দলের এক নেতাকে উদ্ধৃত করে এই খবর প্রকাশ করেছে একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Bangladesh: বদলের বাংলাদেশে চাকরি নেই হিন্দুদের, তাড়ানো হচ্ছে বেছে বেছে! গর্জে উঠে লংমার্চের ঘোষণা..


চতুর্থবার বাংলাদেশে প্রধানমন্ত্রীর কুর্সিতে বসেছিলেব হাসিনা, কিন্তু মেয়াদ শেষ করতে পারেননি। প্রবল বিক্ষোভের মুখে স্রেফ পদত্যাগ নয়, দেশ ছাড়তে বাধ্য হন তিনি। কবে? ৫ অগাস্ট। 


এদিকে হাসিনা সরকারের পদত্যাগের পর বাংলাদেশে ক্রমশই কোণঠাসা হচ্ছে আওয়ামী লিগ। বেশিরভাগ নেতাই দেশ ছেড়েছেন। কোথায় আছেন তাঁরা? কেউ জানেন না। অনেকেই বিদেশে আত্মগোপন করেছেন বলে খবর। এমনকী, হামলার ভয়ে 'আন্ডারগ্রাউন্ডে’ চলে গিয়েছেন হাজার হাজার কর্মী-সমর্থকরাও। সম্প্রতি আওয়ামী লিগের ছাত্র শাখা  ছাত্রলীগকে 'সন্ত্রাসী সংগঠন' অ্যাখ্যা দিয়ে নিষিদ্ধ ঘোষণা করেছে বাংলাদেশে  অন্তর্বর্তী সরকার। গ্রেফতার পরোয়াবা জারি করা হয়েছে শেখ হাসিনা-সহ ৪৫ জনের বিরুদ্ধে। 


সম্প্রতি, অন্তর্বর্তী সরকার বাংলাদেশের ছাত্রলীগকে ‘সন্ত্রাসী সংগঠন’ ঘোষণা করে নিষিদ্ধ করেছে। এছাড়া, শেখ হাসিনা এবং ৪৫ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।


আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী (নাদেল) জানিয়েছেন, 'আমরা আন্দোলন শুরু করতে প্রস্তুতি নিচ্ছি। দলের নেতাদের একত্রিত করার চেষ্টা করছি। অন্তর্বর্তী সরকারের বিরুদ্ধে বিক্ষোভের জন্য অন্যান্য রাজনৈতিক দলের সঙ্গে যোগাযোগ করছেন'। জানান, 'দুই সপ্তাহ কিংবা এক মাসের মধ্যে আমরা মাঠে নামতে পারি'।


প্রতিবেদনের দাবি, দেশের প্রধান রাজনৈতিক দলগুলো বিভিন্ন ক্ষেত্রে সংস্কারের জন্য অন্তর্বর্তী সরকারকে সমর্থন দিচ্ছে। বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অবশ্য় মত, 'এই সরকার কিছুটা ধীর গতিতে চলছে। নির্বাচন বিলম্বিত হলে রাজনৈতিক শূন্যতা দীর্ঘায়িত হবে এবং আওয়ামী লীগ হারানো রাজনৈতিক স্থান ফিরে পাওয়ার সুযোগ পাবে'। অন্তর্বর্তী সরকারের আইন উপদেষ্টা আসিফ নজরুল বলেন, "আমরা কোনও রাজনৈতিক শক্তি নই এবং আমাদের প্রয়োজনীয় অভিজ্ঞতা নেই'।


আরও পড়ুন:  Donald Trump on Middle East: 'নবিরা বলে গিয়েছেন, পৃথিবীর ধ্বংসযজ্ঞ শুরু হবে মধ্যপ্রাচ্য থেকে'! এ কী বললেন ট্রাম্প?



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)