সেলিম রেজা| ঢাকা: বাংলাদেশে সোনার দাম আকাশছোঁয়া। গতকাল ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম ৩ হাজার ৪৪ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে এক লাখ ৩৮ হাজার ৭০৮ টাকা। এর পরও ভারতে পাচার হচ্ছিল সোনা।  বুধবার ভারতে পাচারের সময় বাংলাদেশের যশোরের বেনাপোল সীমান্তের আমড়াখালি চেকপোস্টে মাহফুজ মোল্লা নামে এক যুবকের কোমর থেকে ৪ কেজি ৫৫৭ গ্রাম ওজনের ১৯টি সোনার বার বাজেয়াপ্ত করা হয়েছে। আটক করা হয় ওই যুবককে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-দুর্যোগ থেকে এখনই রেহাই নেই, প্রবল বৃষ্টিতে ভাসবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের এইসব জেলা


বাংলাদেশের বেনাপোল পোর্টথানাধীন আমড়াখালি চেকপোস্টের সামনে অভিযান চালিয়ে স্বর্ণের চালানসহ ওই যুবককে আটক করে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। আটক পাচারকারী মাহফুজ মোল্লা বাংলাদেশের নড়াইল জেলার লোহাগড়া থানার বাসিন্দা।


বিজিবি ৪৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. সাইফুল্লাহ সিদ্দিকি জানান, গোপন সংবাদ পেয়ে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে সোনা পাচারকারী ওই যুবককে আটক করে। তার কাছ থেকে ১৯টি সোনার বার পাওয়া যায়। সোনাপাচার আইনে মামলা দিয়ে আসামিকে পুলিসের হাতে তুলে দেওয়া হয়েছে। চোরাকারবারিরা নতুন নতুন উপায়ে পাচারের চেষ্টা করে। কিন্তু বিজিবি সদস্যদের সতর্কতার কারণে চোরাকারবারিরা ক্রমাগত ধরা পড়ছে এবং তাদের পরিকল্পনা প্রতিনিয়ত নস্যাৎ করা হচ্ছে।


এ দিকে সম্প্রতি বাংলাদেশের বেনাপোল সীমান্ত পথে সোনা পাচার বৃদ্ধি পেয়েছে। প্রশাসনের বিভিন্ন সংস্থার নজর এড়িয়ে চোরাকারবারিরা সোনার বড় বড় চালান পাচার করছে ভারতে। দায়িত্বশীল কিছু কর্মকর্তাদের হস্তক্ষেপে মাঝেমধ্যে দুএকটি চালান আটক হলেও বড় বড় চালান যাচ্ছে পাচার হয়ে।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)