নিজস্ব প্রতিবেদন: প্রবল বৃষ্টির পর ভূমিধস হয়েছে ব্রাজিলের রিও ডি জেনিরোয় এবং দক্ষিণের উপকূলীয় কয়েকটি শহরে। প্রাণহানি বেড়ে দাঁড়িয়েছে অন্তত ১৪। নিঁখোজ অনেকেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, লোকজন উদ্ধারকর্মীদের ফোন করছেন। ২৪ ঘণ্টায় সাড়ে আটশো কল ধরা হয়েছে। ক্ষতিগ্রস্ত এলাকা থেকে ১৪৪ জনকে উদ্ধার করা হয়েছে। কয়েক সপ্তাহ ধরেই দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পড়েছে রিও ডি জেনিরো। ফেব্রুয়ারিতেই ভূমিধস ও বন্যায় রিও ডি জেনিরোর পেট্রোপলিসে প্রায় ২৪০ জনের মৃত্যু হয়েছিল। তবে সেসময়ে বন্যা ও ভূমিধসে মৃত্যুর কথা জানানো হয়নি। ২৩ মার্চ স্থানীয় কর্তৃপক্ষ পেট্রোপলিসে বন্যা ও ভূমিধসে প্রাণহানির কথা প্রথম জানায়।


দেশের দক্ষিণ-পূর্বে আটলান্টিক উপকূলের বিস্তৃত অংশে ঝড় আঘাত হানার পর একাধিক ভূমিধসের ঘটনায় প্রাণহানি ঘটেছে সেখানে। পর্যটন শহর পারাটিতে ভূমিধসে পাঁচ সন্তান-সহ মায়ের মৃত্যু হয়েছে। পারাটি মেয়র বলেন, ভূমিধসে সড়কগুলি অবরুদ্ধ হয়ে গেছে। শহরে কিছু এলাকা জনবিচ্ছিন্ন। গোটা এলাকায় বিদ্যুৎ নেই। এক দিনে পারাটিতে ৩২২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এক দিনে ছ'মাসের সমান বৃষ্টি হয়েছে।


আরও পড়ুন: Chawk Bazar Iftar Market: আস্ত খাসি, কোয়েল ও মুরগির রোস্ট! বিচিত্র এই ইফতারি পসরা কোথায় জানেন?


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)