নিজস্ব প্রতিবেদন— করোনা যোদ্ধাদের শ্রদ্ধা জানাতে গিয়ে বিমান দুর্ঘটনা হল কানাডায়। ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের কামলুপস শহরে একটি বাড়ির ওপর সামরিক বিমানটি ভেঙে পড়ে। এই দুর্ঘটনায় ক্যাপ্টেন জেন কেসি নিহত হয়েছেন। বিমান বাহিনীর আরেক সদস্য ক্যাপ্টেন রিচার্ড ম্যাকডুগাল গুরুতর আহত হয়েছেন বলে জানিয়েছে কানাডার বিমান বাহিনী। এমন মর্মান্তিক ঘটনার পর রয়াল কানাডিয়ান এয়ার ফোর্স টুইটারে নিহত ক্যাপ্টেন কেসির পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে। করোনাভাইরাসের বিরুদ্ধে সামনের সারি থেকে লড়াই চালানো যোদ্ধাদের শ্রদ্ধা জানাতেই এয়ার শো—এর আয়োজন করা হয়েছিল। কিন্তু হঠাত্ করেই একটি বিমান দুর্ঘটনাগ্রস্থ হয়ে পড়ে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

টুইটারে একটি ভিডিওতে দেখা গিয়েছে, লাল ও সাদা রঙের দুটি সামরিক বিমান একইসঙ্গে পাশপাশি উড়তে শুরু করে। কিছুক্ষণ পর একটি বিমান সোজা চলে যায়। কিন্তু অন্যটি ওপরের দিকে উঠে ফের অন্যদিকে মোড় নেয়। এরপরই দুর্ঘটনার কবলে পড়ে সেটি। বিমানটিতে আগুন ধরে যায় এবং সেটি ভেঙে পড়ে। প্রত্যক্ষ্যদর্শীরা জানিয়েছেন, বিমান দুটি আকাশে ওড়ার কিছুক্ষণ পরই বিকট শব্দ শুনতে পান তাঁরা। সেই শব্দ নাকি কয়েক মাইল দূর থেকেও শোনা গিয়েছিল। রয়াল কানাডিয়ান এয়ার ফোর্স—এর তরফে জানানো হয়েছে, বিমানে যান্ত্রিক গোলযোগের কারণেই এই দুর্ঘটনা ঘটেছে।


আরও পড়ুন— Apple-কে ধরে-বেঁধে ভারতে আনলেন মোদী, বাধা 'বন্ধু' ট্রাম্পের


কামলুপস শহরের দমকল বাহিনী মিনিট পাঁচেকের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছয়। কিন্তু ক্যাপ্টেন জেন কেসি ঘটনাস্থলেই মারা যান। এর পর উদ্ধারকাজ শুরু হয়। লোকালয়ে ভেঙে পড়েছিল বিমানটি। আরও বড় ক্ষয়ক্ষতির সম্ভাবনা ছিল। কিন্তু অল্পের জন্য রক্ষা পেয়েছে সাধারণ মানুষ।