নিজস্ব প্রতিবেদন: চিনে করোনার দ্বিতীয় ঝটকা। গতকালের খবর অনুয়ায়ী একদিনে ফের চিনে করোনা আক্রান্ত হয়েছিলেন ৫৭ জন। যা এপ্রিল মাস থেকে একদিনের নিরিখে সর্বোচ্চ। সে দেশের জাতীয় স্বাস্থ্য কমিশন অনুযায়ী, রাজধানী বেজিংয়েই রবিবার ৩৬ জন আক্রান্ত হয়েছিলেন। আজ আরও ৪৯ জন। অর্থাৎ মোট আক্রান্ত গিয়ে দাঁড়াল ৭৫। সকলের সঙ্গেই সংযোগ জিনফাদি বাজারের।
তাহলে কি ফের ক্লাস্টার হয়ে উঠলো এই বাজার! করোনা যুদ্ধে সর্বপ্রথম সাফল্যের মুখ দেখেছিল জিনপিংয়ের চিন। কিন্তু সাফল্য ধরে রাখা গেল কই। রাজধানীতেই সজোরে ফের আঘাত হানল নোভেল করোনা। বেজিংয়ের একজন আধিকারিক লি জুঞ্জি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ইউকুয়ানডং বাজারেও করোনা সংক্রমণের হদিশ মিলেছে। তাই নতুন করে লকডাউনের পথে হাঁটছে বেজিং। বন্ধ করা হয়েছে স্কুল, খেলা ও জমায়েত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: কাজে বেরিয়ে আর ফেরেননি, ইসলামাবাদে সকাল থেকে নিখোঁজ ভারতীয় হাই কমিশনের ২ কর্মী


করোনা লড়াইয়ে বেজিংয়ের মূল অস্ত্র "টেস্ট অ্যান্ড ট্রেস।" আবারও সেই পথে হেঁটে জিনফাদি বাজারের সঙ্গে যুক্ত ও সেই বাজারে প্রবেশকারী সকলের করোনা পরীক্ষা করবে চিন। প্রায় ৪৬ হাজার করোনা পরীক্ষা হবে আবার। যার মধ্যে ১০ হাজার পরীক্ষা ইতিমধ্যেই হয়ে গিয়েছে। বাকি শহরের বাসিন্দাদের বেজিং আসতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই মুহুর্তে চিনে সক্রিয় করোনা আক্রান্ত ১৭৭ জন।