নিজস্ব প্রতিবেদন : প্রতি নববর্ষেই প্রিয়জন ও বন্ধুবান্ধবদের সুস্থতা কামনা করি সবাই। কিন্তু বাস্তবে তেমনটা হয়ে ওঠে না অনেক ক্ষেত্রেই। নানা কারণে শারীরিক সমস্যায় জর্জরিত বিশ্বজুড়ে হাজার হাজার মানুষ। তবে এক চিনা পরিবার যা করেছে তা দেখে মনের জোর বাড়বেই।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

৩২ বছরের জেসির পরিবারে রয়েছেন তাঁর স্ত্রী, বাবা, মা ও সন্তান। ভরা সংসারে মানসিক ভাবে সুস্থ ছিলেন না তারা। কারণ তাদের প্রত্যেকেরই ওজন ছিল সাভাবিকের থেকে বেশি। সেই সঙ্গে ছিল শরীরে অতিরিক্ত মেদ। মাস ছয়েক আগে জেসি ঠিক করেন নতুন বছরের প্রথম দিনটা হবে তাদের জন্য নতুন জীবনের মতো। ভাবাটা সহজ হলেও তা করে দেখানো ছিল ততটাই কঠিন। ওজন কমানোর জন্য জেসি প্রথমে তাঁর স্ত্রীকে নিয়ে নানা ধরনের কসরত্ শুরু করেন। দিন কয়েকের মধ্যেই মিলতে শুরু করে তার ফল। প্রসবের পর মোটা হয়ে গিয়েছিলেন তাঁর স্ত্রী। সেটাও অল্পদিনের মধ্যেই উধাও হয়ে যায়।


 



পুত্র ও পুত্রবধূর এমন পরিবর্তন দেখে তাদের পথেই হাটতে শুরু করেন জেসির বাবা-মা। ছেড়ে দেন মদ্যপান। সেই সঙ্গে প্রাতর্ভ্রমণ ও খাবারে তালিকায় বদল আনেন প্রত্যেকেই। ফল মেলে ৬ মাসের মধ্যে। নতুন বছরের শুরুতে জেসি পরিবারের ছবি পোস্ট করেছেন ইন্সটাগ্রামে। সেখানে যেমন রয়েছে তাদের ৬ মাস আগের ছবি, তেমনই পোস্ট করেছেন নতুন চেহেরার ছবিও। তাদের সেই ছবি এখন বিশ্বজুড়ে ভাইরাল।


 



আরও পড়ুন- যমজ সন্তান কিন্তু জন্ম সাল আলাদা!