নিজস্ব প্রতিবেদন: আদালতেই আত্মহত্যা করলেন অভিযুক্ত। সাজা শোনার পরই পকেট থেকে বিষ বার করে মুখে পুরে দেয় সে। বিচারপতি যা রায়ই দিন না কেন, জীবনের শেষ পর্যন্ত নিজেকে নির্দোষ বলে দাবি করে ওই অভিযুক্ত। ঘটনাটি ঘটে নেদারল্যান্ডসের হেগ শহরের ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিসের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- 'নিজের চরকায় তেল দিন' ব্রিটিশ প্রধানমন্ত্রীকে টুইটে ধমক ট্রাম্পের


সাবেক যুগোশ্লোভিয়ায় গৃহযুদ্ধ সংক্রান্ত একটি মামলার বিচার চলছিল ইন্টারন্যাশনাল ক্রাইম ট্রাইব্যুনালে। স্লোবোদান প্রালজাক নামে এক বসনিয়ান-সহ পাঁচ জনের যুদ্ধে প্রত্যক্ষ মদত দেওয়ার জন্য ১০ থেকে ২৫ বছরে সাজা শোনান বিচারপতি। আদলতে দাঁড়িয়ে এই রায়ের বিরুদ্ধে প্রতিবাদ জানায় প্রালজাক। তার প্রতিবাদে কেউ কর্ণপাত না করলে পকেট থেকে বিষ বার করে মুখে পুরে দেয় ৭২ বছর বয়সী ওই ব্যক্তি। কোর্ট রুমেই লুটিয়ে পড়ে সে। এরপর তাকে হাসপাতালে নিয়ে গেলে মৃত ঘোষণা করেন চিকিত্সকরা।


আরও পড়ুন- ট্রাম্পের প্রশ্নের মুখে ওবামার জন্ম বৃত্তান্ত


প্রালজক পেশায় পরিচালক। প্রথমে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার হিসাবে জীবন শুরু করলেও জাগরেবের ফিল্ম অ্যাকাডেমি থেকে স্নাতক হয়ে অভিনয় জগতে চলে আসেন। ১৯৯০-তে যুগোশ্লোভিয়া যুদ্ধে বসনিয়া-হার্জেগভনিয়ায় নেতৃত্ব দিয়েছিল প্রালজাক সহ একাধিক নেতা। এই যুদ্ধে প্রায় এক লক্ষের বেশি মানুষের মৃত্যু হয়। ১৯৯৫-তে মার্কিন যুক্তরাষ্ট্রের উদ্যোগে যুদ্ধবিরতি চুক্তি স্বাক্ষরিত হয়।