ওয়েব ডেস্ক : গতকালের হামলার পর আজও থমথমে সৈকত শহর নিস। এখনও কোনও জঙ্গি সংগঠন হামলার দায় স্বীকার করেনি। তবে নাম না করেই হামলার জন্য আইসিসকে বিঁধেছেন ফরাসি প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী ম্যানুয়েল ভলসের মন্তব্য, জেহাদি সংগঠনের সঙ্গে কোনও না কোনওভাবে জড়িত ট্রাক ড্রাইভার বৌলেল। এ ঘটনায় নিরাপত্তা সংস্থার তরফে কোনও গাফিলতি ছিল না বলে মন্তব্য করেছেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আজ জরুরি ভিত্তিতে মন্ত্রিসভার বৈঠক ডেকেছেন প্রেসিডেন্ট ওলাঁদে। ফ্রান্সের হামলায় নিহতদের জন্য প্রার্থনা সভার আয়োজন করা হয়। প্রার্থনায় অংশ নেন রাজনীতিবিদ থেকে সাধারণ মানুষ। মোমবাতি জ্বালিয়ে  নিহতদের প্রতি শ্রদ্ধা জানান অগণিত মানুষ। ফ্রান্স জুড়ে তিনদিনের জাতীয় শোক ঘোষণা করা হয়েছে।


পাশাপাশি নিসের ঘাতক ট্রাকটির চালক মহম্মদ লাহৌআয়েজ বৌলেলের ছবি প্রকাশ করেছে ফ্রান্স পুলিস। টিউনিসিয়ার বাসিন্দা বৌলেলের আগেও ছোটখাটো অপরাধের রেকর্ড রয়েছে। গত মার্চেই অস্ত্র সহ গ্রেফতার করা হয় বছর একত্রিশের বৌলেলকে। ২০১০ থেকে ২০১৬ পর্যন্ত বৌলেলের বিরুদ্ধে একাধিক অপরাধের অভিযোগ রয়েছে।



তবে বৌলেলের বিরুদ্ধে কোনও বড় সড় কার্যকলাপের সঙ্গে যুক্ত থাকার কোনও রেকর্ড নেই পুলিসের কাছে। এই ব্যক্তির কোনও জঙ্গি সংগঠনের সঙ্গেও যুক্ত থাকারও খবর নেই নিরাপত্তা বাহিনীর কাছে।  বৌলেলের মোবাইল ফোনটি পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। এই ব্যক্তি কোনও দিন সিরিয়ায় গিয়েছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।