নিজস্ব প্রতিবেদন: তোমায় হৃদ মাঝারে রাখব/ছেড়ে দেব না...মনের ভাবটা অনেকটা এমনই। যতদিন বাঁচবেন, বাবাকে নিজের সঙ্গেই রাখবেন। আর তাই মৃত পিতার অস্থিভস্ম দিয়ে তৈরি রঙে নিজের শরীরে ট্যাটু করালেন মেয়ে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- রাস্তার ওপারে যন্ত্রনায় কাতরাচ্ছে প্রিয়জন, সারা রাত এপারে দাঁড়িয়ে রইল পরিবার


৩২ বছর বয়সী বেকি হামের মরিস ২০১৬ সালের ডিসেম্বর মাসে বাবাকে হারান। পাঁচ মাস ক্যানসারের সঙ্গে লড়াইয়ের পর মৃত্যু হয় মরিসের বাবার। ২০১৭ সালের ডিসেম্বরে বাবার মৃত্যুবার্ষিকীতে মরিস সিদ্ধান্ত নেন বাবাকে মনের মণিকোঠায় রাখার পাশাপাশি শরীরেও স্থান দেবেন। আর তা করতে হলে ট্যাটুই সবচেয়ে ভাল মাধ্যম, সিদ্ধান্ত নিয়ে ফেলেন মরিস। 



যেমন ভাবনা, তেমন কাজ। নিজের শরীরকেই মৃত পিতার পাকাপাকি বাসস্থান করতে মেয়ে আঁকালেন ট্যাটু। কাকিমার কথায় বাবার অস্থিভস্ম দিয়ে তৈরি হল রঙ আর সেটা দিয়েই চিরতরের জন্য তাঁর শরীরে 'অমর' হলেন মৃত বাবা। 



ট্যাটু করার পর খুশিতে আত্মহারা মেয়ে জানাচ্ছেন,"এখন মনে হয় বাবা সবসময় আমার সঙ্গেই আছেন। এতদিন বাবার অস্থিভস্ম নিজের কাছে সযত্নে সংগ্রহ রাখা ছাড়া আমার আর কিছুই করার ছিল না। আমি চেয়েছিলাম বাবা সবসময় আমার সঙ্গে থাকুক, আর বাবাকে নিজের সঙ্গে রাখার জন্য এটাই ছিল আমার কাছে শ্রেষ্ঠ উপায়।" স্ত্রীর এমন অভাবনীয় কাজে সর্বতোভাবে সায় দিয়েছেন মরিসের স্বামী পলও। এমনকী দাদুকে এভাবে মায়ের সঙ্গে থাকতে দেখে আপ্লুত মরিসের দুই সন্তানও। 


আরও পড়ুন- বোর্ডিং ফি দেবেন না, ৮ জোড়া প্যান্ট, ১০টি জামা পড়ে বিমানবন্দরে হাজির যুবক