জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আপনিও কি সচরাচর নিজের পেটপুজো করে থাকেন ম্যাকডোনাল্ডস থেকে ? তাহলেই সাবধান ! হতে পারেন অসুস্থ। দেখা দিতে পারে পেটের যন্ত্রণা। এমনই কিছু চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি ম্যাকডোনাল্ডস-এ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Bangladesh: ফের জ্বলছে বাংলাদেশ! রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে উত্তাল ঢাকা, গুলিবিদ্ধ ২ ছাত্র...


সূত্র অনুযায়ী, মার্কিন যুক্তরাষ্ট্রের ১০টি জায়গায় এখনও পর্যন্ত অসুস্থ হয়ে পড়েছেন প্রায় ৪৯ জন। বিশেষ সূত্র অনুযায়ী জানা যায়, প্রথম কেস রেজিস্টার হয় ২৭ সেপ্টেম্বর। তদন্তকারীদের মতে মূলত ১৩-৮৮ বছর বয়সীরা এই রোগে অসুস্থ। 


ম্যাকডোনাল্ডস-এর একটি বার্গারে, ইকোলই নামক একটি ব্যাকটেরিয়ার খোঁজ পাওয়া গিয়েছে। যা পেটে যাওয়া মাত্রই দেখা দেয় নানান পেটের রোগ। মঙ্গলবার, এমনই তথ্য প্রকাশ করল সেন্টার্স ফর ডিজিজ কন্ট্রোল এবং প্রিভেনশন (সিডিসি)। 


সিডিসি'র তথ্য অনুযায়ী বেশিরভাগ রোগী মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়েস্টার্ন এবং মিডওয়েস্ট সংলগ্ন এলাকার।


আরও পড়ুন: Taslima Nasrin: তসলিমার কী হয়েছে? ফেসবুকের রিমেম্বারিং ঘিরে ছড়াল চাঞ্চল্য...


তার মধ্যে রয়েছে কলোরাডো, লওয়া, কানসাস ছাড়াও আরও বেশকিছু জায়গা। বর্তমানে তদন্তকারী সংস্থা এই ব্যাকটেরিয়ার মূল কারণ খতিয়ে দেখছে।  প্রাথমিক তদন্তে রয়েছে পেঁয়াজের উল্লেখ। পেঁয়াজ থেকেই এসেছে এই ব্যাকটেরিয়া। এমন চাঞ্চল্য ঘটনার পর চিকাগোর সমস্ত লোকাল রেস্তরাঁ মালিকরা তাদের সাপ্লায়ারের থেকে পেঁয়াজ নেওয়া বন্ধ করে দিয়েছে।  এই ঘটনার ফলে নিউ ইয়র্ক স্টকে ম্যাকডোনাল্ডস-এর প্রায় ৯% শেয়ার কমেছে। বর্তমানে ৪ জন শিশু হাসপাতালে ভর্তি রয়েছে।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)