ওয়েব ডেস্ক: বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি মামলার রায়ের আগে অগ্নিগর্ভ ঢাকা। বৃহস্পতিবার খালেদা তাঁর গুলশনের বাসভবন থেকে আদালতের পথে এগোতেই উত্তেজনা ছড়ায়। খালেদা জিয়ার কনভয় ঘিরে ধরেন তাঁর সমর্থকরা। উন্মত্ততা রুখতে বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিস। গোটা ঢাকা শহরকে ঘিরে ফেলা হয়েছে নিরাপত্তার চাদরে। সতর্কতা জারি করা হয়েছে গোটা বাংলাদেশে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - ফের আব্দুল হামিদই বাংলদেশের রাষ্ট্রপতি হলেন


জিয়া অরফানেজ ট্রাস্টে ২ কোটি ১০ লক্ষ টাকা দুর্নীতির মূল অভি‌যুক্ত খালেদা জিয়া। এই মামলায় খালেদা-সহ ৪ অভি‌যুক্তের সর্বোচ্চ শাস্তির দাবি করেছে সেদেশের তদন্তকারী সংস্থা দুর্নীতি দমন কমিশন বা দুদক। বৃহস্পতিবার খালেদা জিয়া বাড়ি থেকে আদালতের উদ্দেশে রওনা দিতেই উত্তেজনা শুরু হয়। খালেদার গাড়ি ঘিরে ধরে তাঁর সমর্থকরা। ওদিকে পুরনো ঢাকার বকসিরবাজার আদালতেও ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।


খালেদার রায় ঘোষণার পর হিংসার আশঙ্কায় অঘোষিত হরতালের চেহারা ঢাকা শহরজুড়ে। ‌যার জেরে বিপাকে পড়েছেন এসএসসি পরীক্ষার্থীরা। 


আইনজ্ঞরা বলছেন, এই মামলায় সর্বোচ্চ ৩ বছরের সাজা হতে পারে খালেদা জিয়ার। তেমনটা হলে খালেদা হবেন বাংলাদেশের দ্বিতীয় শাসক ‌যিনি দুর্নীতির দায়ে জেলে ‌যাবেন। এর আগে বাংলাদেশের স্বৈরশাসক এরসাদ দুর্নীতির দায়ে কারারুদ্ধ হন।