জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) জাতীয় সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Modi) দুর্দান্ত কাজ করছেন এবং ভারতের "আমার চেয়ে ভাল বন্ধু কখনও ছিল না"। যদিও রাজনৈতিক মহলের একাংশ মনে করেন এই কথাই ইঙ্গিত যে তিনি ২০২৪ সালে আবার ফিরতে পারেন।নিউইয়র্কের কাছে বেডমিনিস্টারে গল্ফ ক্লাবে রেকর্ড করা সাক্ষাৎকারে ডোনাল্ড ট্রাম্প বলেন, "সবাই চায় আমি প্রতিদ্বন্দ্বিতা করি, আমি নির্বাচনে এগিয়ে আছি... তবে আশা করছি ভবিষ্যতে এই নিয়ে সিদ্ধান্ত নেব।" 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Rajnath Singh Mongolia Visit: রাজনাথ কে ঘোড়া উপহার মঙ্গোলিয়ায়, জেনে নিন চেঙ্গিস খানের বিশ্বজয়ী ঘোড়ার গল্প


প্রেসিডেন্ট জো বাইডেন বা বারাক ওবামার মতো অন্যদের তুলনায় ভারতের সঙ্গে তার ভালো সম্পর্ক আছে কিনা এমন প্রশ্নের জবাবে ডোনাল্ড ট্রাম্প বলেন, "প্রধানমন্ত্রী মোদীকে জিজ্ঞাসা করতে হবে। কিন্তু আমি মনে করি না যে আপনি প্রেসিডেন্ট ট্রাম্পের মতো এত ভালো সম্পর্ক আর পাবেন।''  ট্রাম্প ভারতীয়দের কাছ থেকে তার বিপুল সমর্থন এবং প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে তার সম্পর্কের বিষয়ে কথা বলেছেন। যার সঙ্গে তিনি তার রাষ্ট্রপতি থাকাকালীন মার্কিন যুক্তরাষ্ট্র এবং ভারতে বড় ইভেন্টে ভাষণ দিয়েছিলেন।


তিনি বলেন, "ভারতের সঙ্গে এবং প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে আমার খুব ভালো সম্পর্ক ছিল। আমরা বন্ধু ছিলাম এবং আমি মনে করি তিনি একজন দুর্দান্ত লোক এবং দুর্দান্ত কাজ করছেন। এটি সহজ কাজ নয়। আমরা একে অপরকে দীর্ঘদিন ধরে চিনি। ভালো মানুষ।'' আমেরিকা এবং ভারতের ক্ষেত্রে ট্রাম্প 2.0 এর সম্ভাবনা এবং তার অগ্রাধিকার সম্পর্কে প্রাক্তন রাষ্ট্রপতি বলেন, "আমেরিকার জন্য, শক্তির স্বাধীনতা। ভারতের জন্য আমার বন্ধু প্রধানমন্ত্রী মোদী ভারতের জন্য ঠিক কাজ করছে। আমেরিকার জন্য আমি কেবল আমেরিকার পক্ষে কথা বলতে পারি, আমরা শক্তির দিকে স্বাধীন হতে যাচ্ছি।  আমাদের একটি দুর্দান্ত অর্থনীতি হবে, যা এখন আমাদের কাছে নেই। আমরা চাকরির ক্ষেত্রে  রেকর্ড স্থাপন করেছি। তবে আমার অর্থনীতির মতো অর্থনীতি কখনও ছিল না। কিন্তু আমরা শক্তির স্বাধীনতা ফিরিয়ে আনব এবং আমরা এমন কিছু করব যা আমরা গত দুই বছরে করতে পারিনি।"


আরও পড়ুন,International Literacy Day 2022: এই একুশ শতকেও বিশ্বের কত মানুষ নিরক্ষর জানলে চমকে উঠবেন...


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)