নিজস্ব প্রতিবেদন: 'ইসলামবিরোধী' মন্তব্য করায় ভারতীয় বংশোদ্ভূত পাচককে চাকরি থেকে বরখাস্ত করল দুবাইয়ের একটি হোটেল। জনপ্রিয় ওই পাচকের নাম অতুন কোচর। ৪৮ বছর বয়সী অতুল মিশোলিন স্টার প্রাপক দ্বিতীয় ভারতীয় পাচক। গোটা বিশ্বের রেস্তোরাঁ ও পাচকদের মান অনুসারে স্বীকৃতি দেয় মিশোলিন স্টার। দুবাইয়ের জে ডাবলু মেরিয়ট মারক্কিস হোটেলের রং মহলের রেস্তোরাঁয় কর্মরত ছিলেন অতুল। মার্কিন টিভি শোয়ে কোয়ান্টিকোয় অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়ার ভূমিকার সমালোচনা করেন তিনি। ওই ধারাবাহিকের একটি পর্বে ভারতীয় জাতীয়তাবাদীদের জঙ্গি হিসাবে দেখানো হয়েছিল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এই ঘটনার প্রতিবাদে টুইটারে অতুল লিখেছিলেন, '২০০০ বছরের বেশি সময় ধরে ইসলামি আতঙ্কের শিকার হচ্ছে হিন্দুরা। সেই  হিন্দুদের আবেগের আপনি (প্রিয়ঙ্কা) অনাদর করলেন দেখে খুব কষ্ট হচ্ছে।' যদিও পরে টুইটটি মুছে দেন অতুল। বদলে লেখেন, 'রবিবার আবেগপ্রবণ হয়ে একটা বড় ভুল করে ফেলেছি।' যদিও ততক্ষণে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় অতুলের টুইট। তাঁর মন্তব্য 'ইসলামবিরোধী' বলে দাবি করে তাঁকে অপসারণের দাবি তোলেন অনেকে। 


মায়ের ভোগে গেল হাফিজ সইদের ভোটে লড়ার স্বপ্ন


এর পরই অতুলকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেয় হোটেল কর্তৃপক্ষ। হোটেলের কর্ণধার বিল কেফর জানিয়েছেন, 'পাচক অতুল কোচর সম্প্রতি যে মন্তব্য করেছেন সেজন্য তাঁর সঙ্গে আমরা চুক্তি বাতিল করছি। উনি আর রং মহল রেস্তোরাঁয় কাজ করবেন না।'


পালটা টুইটে অতুল লিখেছেন, 'জে ডাবলু ম্যারিয়ট মরক্কিসের সিদ্ধান্ত দুর্ভাগ্যজনক। তবে আমি যেভাবে বহু মানুষকে আঘাত দিয়েছি ও হোটেল কর্তৃপক্ষকে যে ভাবে বিপাকে ফেলেছি তার দায় নিচ্ছি।' আশাকরি আমার বন্ধু ও শুভানুদ্ধায়ীরা আমাকে মার্জনা করবেন।