ওয়েব ডেস্ক: নিজের ওজনের চাপে ছোটবেলা থেকেই দাঁড়াতে পারেন না । সারাদিন বিছানাতেই শুয়ে থাকেন। ২৫ বছর ধরে তিনি শুয়েই আছেন। ৫০০ কেজির ওজনের মিশরের ইমান আহমেদই দুনিয়ার সবচেয়ে স্থুলকায় মহিলা। অন্তত এমনটাই দাবি উঠেছে। মার্কিন ও ব্রিটিশ সংবাদমাধ্যমেও ৫০০ কেজির ইমানকেই দুনিয়ার সবচেয়ে স্থুলকায় মহিলা হিসেবেই লেখা হচ্ছে।


আরও পড়ুন- কিশোরী মেয়েকে ৪ বছর ধরে ধর্ষণ বাবার, সাজায় ১৫০৩ বছরের কারাদণ্ড!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কিন্তু কেন এত মোটা ইমান?ডাক্তাররা বলছেন, বিভিন্ন গ্রন্থির কাজকর্ম ব্যাহত হয়ে যাওয়ায় ইমানের শরীরে প্রয়োজনের তুলনায় জল অধিকমাত্রায় জমা হয়ে যাওয়ায়। কোনও দিন ওজন কমে মোটামুটি স্বাভাবিক হবে?ডাক্তাররা জানাচ্ছেন,আশা কম, তবে অসম্ভব নয়। ইমান সেই আশাতেই বেঁচে। ডাক্তাররা বলছেন, জন্মের সময় ইমানের ওজন ছিল ৫ কেজি। তাঁর মধ্যে এলিফ্যান্টিয়াসিস ধরা পড়ে। এটি এমন একটি পরজীবী সংক্রমণ যাতে দেহের নানা অঙ্গপ্রত্যঙ্গ ফুলে যায়। আর এই জটিল অসুখের জন্য ওর চিকিত্সার খরচ অনেক লাগবে। শোনা যাচ্ছে, মিশরের রাষ্ট্রপতি নাকি ইমানের চিকিত্সার খরচে সাহায্যের আশ্বাস দিয়েছেন।


আরও পড়ুন- পাকিস্তানে মহিলা সাংবাদিককে সপাটে চড়! (দেখুন ভিডিও)
 
কীভাবে কাটে ওর সারাদিন? স্নান থেকে খাওয়া, জামা-কাপড় বদলানো,  দিনের সব কাজ ওকে করতে হয় মা ও বোনের সাহায্যে। শুয়ে থাকাটা ওর একদম পছন্দ নয়। কিন্তু ব্রেনস্ট্রোকের কারণে শয্যাশায়ী হয়ে পড়েন তিনি। স্কুলেও যেতে পারে না।  এরপর থেকেই আর বিছানা ছাড়তে পারেননি তিনি।