জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কয়েক দিন ধরে ক্রমাগত বাড়ার পর শেষপর্যন্ত বাংলাদেশ বাজারে কিছুটা কমল সোনার দাম। তবে তার পরেও মধ্যবিত্তের ধরাছোঁয়ার বাইরে সোনা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-অবশেষে মুখোমুখি, 'দাদা' অনুব্রতর কথা তুলতেই কাজলের মুখে...


শনিবার বাংলাদেশের বাজারে ২২ ক্যারেট সোনার ১ ভরির দাম কমল ১ হাজার ২৫৯ টাকা। নতুন দাম হল ভরিতে ১ লাখ ৩৭ হাজার ৪৪৯ টাকা। তবে আগামিকাল অর্থাত্ রবিবার থেকে সোনার ওই দাম কার্যকর হবে।


শনিবার  রাতে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার এ দাম কমার কথা জানানো হয়। এতে বলা হয়, স্থানীয় বাজারে পিওর গোল্ডের মূল্য হ্রাস পেয়েছে। সে কারণে সোনার দাম সমন্বয়ের সিদ্ধান্ত নিয়েছে বাজুস।


নতুন দাম অনুযায়ী, ২১ ক্যারেটের এক ভরি সোনার দাম কমে ১ লাখ ৩১ হাজার ১৯৭ টাকা নির্ধারণ করা হয়েছে।


এ ছাড়া ১৮ ক্যারেটের এক ভরি সোনার দাম ১ লাখ ১২ হাজার ৪৫৩ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতন পদ্ধতির এক ভরি সোনার দাম ৯২ হাজার ২৮৬ টাকা করা হয়েছে।


তবে, অপরিবর্তীত রয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী, বর্তমানে ২২ ক্যারেটের রুপার দাম ভরি ২ হাজার ১০০ টাকা।


২১ ক্যারেটের রুপার দাম ভরি দুই হাজার ৬ টাকা এবং ১৮ ক্যারেটের রুপার দাম ভরি এক হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়। আর সনাতন পদ্ধতির এক ভরি রুপার দাম এক হাজার ২৮৩ টাকা নির্ধারণ করা হয়েছে।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)