ওয়েব ডেস্ক: দেয়াল জুড়ে ফুটে উঠছে একের পর এক ছবি। মেক্সিকো সিটির দেওয়াল জুড়ে  রঙের খেলা। গ্রাফিতি উত্সবে সামিল হয়েছিলেন দুনিয়ার সত্তরজন বাছাই করা শিল্পী। দুনিয়ার সব বড় বড় শহরে দেওয়াল জুড়ে আঁকা বা লেখা নিষিদ্ধ বা বেআইনি। তবে তাতে আদৌ দমানো যায়নি গ্রাফিতি শিল্পীদের। মাঝে মধ্যেই বিভিন্ন দেওয়ালে নজরে পড়ে বিদ্রোহী সব দেওয়াল চিত্র।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মেক্সিকো সিটির কিছু এলাকাকে নতুন করে সাজিয়ে তুলতে সেই গ্রাফিতিই ভরসা। সম্প্রতি মেক্সিকো সিটিতে হয়ে গেল মিটিং অফ স্টাইলস গ্রাফিতি ফেস্টিভ্যাল। শহরের দেওয়াল জুড়ে নানা রঙের গ্রাফিতি তৈরি করলেন শিল্পীরা। সারা দুনিয়া থেকে সত্তরজন শিল্পী এসেছিলেন এই উত্সবে অংশ নিতে। স্থানীয় মানুষদের সঙ্গে নিজেদের মত বিনিময় করলেন তাঁরা।


আরও পড়ুন-হাতি যখন জলে পড়ে


এমনিতে দেওয়াল লেখা নিয়ে প্রশাসনের চোখ রাঙানি থাকলেও মেক্সিকো সিটির মানুষ কিন্তু দারুন সমর্থন জানিয়েছেন এই গ্রাফিতি উত্সবকে। যাতে খুশি শিল্পীরাও। ফরাসি গ্রাফিতি আর্টিস্ট এস্ট্রো জানালেন, উনিশশো সাতানব্বইতে জার্মানিতে তৈরি হয়েছিল মিটিং অফ স্টাইলস নেটওয়ার্ক। এর মাধ্যমে নিজেদের ভাবনা আদানপ্রদান করেন শিল্পীরা। প্রতিবছর বিশ্বের বিভিন্ন শহরে আয়োজন করা হয় গ্রাফিতি উত্সব।


আরও পড়ুন- বন্ধ হয়ে গেল ট্রাম্পের তাজমহল ক্যাসিনো